পুলিশের কড়া সমালোচনা করলেন মির্জা ফখরুল

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ২৭, ২০২২, ০৭:২৬ পিএম

পুলিশের কড়া সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২৭ মার্চ) বিকেলে চ༺ট্টগ্রামে আয়োজিত এক সমাবেশে তিনি পুলিশকে সাবধান হয়ে যেতে বলেন। ঔদ্ধত্বপূর্ণ আচরণ ও অশালীন কথা বলা থেকেও পুলিশকে বিরত থাকতে বলেন মির্জা ফখরুল। পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, শিষ্টাচার বিবর্জিত কথা বলবেন না। এ দেশের মানুষ আপনাদের ক্ষমা করবে না।

ফখরুল আরো বলেন, দুঃসাহস দেখেন এই সরকারের পুলিশ কর্মকর্তার। এত দুঃসাহস কোত্থেকে আসে! আপনারা 𒊎পুলিশে চাকরি করেন, পুলিশের আইজিপি হন আর কমিশনার হন, আপনারা এꦍ দেশের জনগণের সেবক। জনগণের ট্যাক্সের পয়সায় আপনাদের বেতন হয়। আপনারা ভেবেছেন সারা জীবন এভাবে আওয়ামী লীগ সরকার থাকবে আর আপনাদের সমস্ত অন্যায়ের প্রশ্রয় দিয়ে যাবে? সেটা হবে না। সাবধান হয়ে যান। 

তিনি আরও বলেন, র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা এসেছে। অপেক্ষা করেন আরও কী কী আছে। এরপর জনগণের নিষেধাজ্ঞা আসবে। আবারও বলছি, সাবধান হয়ে যান। দেশনেত্রী খালেদা জিয়া,⭕ তারেক রহমান, শহীদ প্রেসিডেন্ট জিয়া🌳উর রহমানকে নিয়ে কটূক্তি করলে দেশবাসী ক্ষমা করবে না।

আওয়ামী লীগ সুচতুরভাবে বাংলাদেশের সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে ফেলেছে বলে উল্লেখ করেন মির্জা ফখরুল। তার অভিযোগ, বাংলাদেশকে একটা অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে দলটি। তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছ🥃ে। এখন ভোটের দিনের ভোট আগের রাতে হয়ে যায়। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। যতই ট🔯ালবাহানা করুন, আপনাদের সময় শেষ হয়ে এসেছে, বলেন তিনি।

জনগণের প্রতি আহ্বান জানিয়ে তি🅺নি বলেন, বাংলাদেশকে মুক্ত করার জন্য, গণতন্ত্রকে মুক্ত করার জন্য, দেশনেত্রীকে মুক্ত করার জন্য আজ থেকে নতুন মুক্তিযুদ্ধ শুরু হলো। আসুন আমরা সবাই এই যুদ্ধে ঝাঁপিয়ে পড়ি।