টিপু-প্রীতিকে হত্যার পর দেশ ছাড়তে চেয়েছিলেন মাসুম

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৭, ২০২২, ০২:৩৩ পিএম

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে গুলি করে হত্যার ঘটনায় শ্যুটার মো. মাসুম ওরফে আকাশকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্ত মাসুম সীমান্ত পাড়ি দিয়ে দেশত꧒্যাগ করতে চেয়েছিলেন বলে জানღিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার📖 (২৭ মার্চ) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবি’র প্রধান এ কে এম হাফিজ আক্তার।

হাফিজ আক্তার বলেন, “ঘটনার দিন 🌼হত্যা করে ঢাকা থেকে জয়পুরহাটে চলে যান মাসুম। সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টা করেছিলেন তিনি। তাতে ব্যর্থ হয়ে পরদিন বগুড়ায় চলে যান। পরে বগুড়া জেলা পুলিশের সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়। মাসুম মনে করেছিলেন তিনি ধরা পড়বেন না।”

ডিবিপ্রধান জানান, টিপু হত্যার কন্টাক্ট কিলিংয়ের কাজটি পাঁচ দিন আগে পান মাসুম। তিন দিন আগে নাম পান কাকে খুন করতে হবে। ঘটনার আগের দিন টিপুকে কমলাপুরে হত্যার চেষ্টা করে ব্যর্থ হন মাসুম। এ হত💦্যাকাণ্ডের জন্য টাকা নয়, আগের কয়েকটি মামলা তুলে নেওয়াসহ বিশেষ সুবিধা দেওয়ার চুক্তিতে কিলিং মিশনে নামেন তিনি।

হাফিজ আক্তার আরও জানান, মাসুম💙ের সহযোগীদের অর্থাৎ এ ঘটনার পেছনে যারা জড়িত, এবার তাদের গ্রেপ🍃্তার করা হবে। 

এর আগে বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ৯টা ৫০ মিনিটের দিকে মাইক্রোবাসে করে শাহজাহানপুর আমতলা কাঁচাবাজার হয়ে বাসায় ফেরার পথে বন্দুকধকারীদের হাতে খুন হন টিপু। এ সময় এলোপাথাড়ি গুলিতে নিহত হন রিকশাযাত্♏রী প্রী𒈔তিও। 

এ ঘটনায় শুক্রবার (২৫ মার্চ) দুপুরে নিহত জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ফারজানা 🐼ই𝓀সলাম ডলি বাদী হয়ে শাহজাহানপুর থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন।