পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ : তথ্যমন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৬, ২০২২, ০৪:৫৮ পিএম

স্বাধীনতার ৫০ বছর পর শেখ হাসিনার নেতৃত্বে সব সূচকে বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলেছে বলে মন্তব্যꦜ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, “এছাড়া অনেক সূচকে ভারতও পেছনে পড়েছে।”

শনিবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ ꧂কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, “১৯৭১ সালে ২৫ মার্চ দিবাগত রাতে ২৬ মার্চের প্রথম প্রহরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা ঘোষণা করেছিলেন। তার নেতৃত্বেই নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাঙালিরা তাদের পাঁচ হাজার বছরের ইতিহাসে প্রথম জাতিরাষ্ট্র 𒁏প্রতিষ্ঠা করেছিল। স্বাধীনতার ৫০ বছর পরে জাতির পিতার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজকে আমরা সমস্ত সূচকে পাকিস্তানকে পেছনে ফেলেছি। অনেক সূচকে ভারতকেꦑও পেছনে ফেলেছি।”

মন্ত্রী বলেন, “জাতির পিতার বাংলাদেশ র🌊চনা এবং 🌠বঙ্গবন্ধুকন্যার দেশ পরিচালনার সার্থকতা সেখানেই যে পাকিস্তান আমাদের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে।”

এছাড়া বিএনপি ও তার মিত্ররা স্বাধীনতাবিরোধী অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক উল্লেখ করে ড. হাছান বলেন, “দুঃখের বিষয়, এদেশে এখনো স্বাধীনতাবিরোধী অপশক্তির প্☂রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি ও তার মিত্ররা। আজকের দিনে আমাদের শপথ হচ্ছে স্বাধীনতাবিরোধী সমস্ত অপশক্তিকে নির্মূল করে বাংলাদেশকে স্বপ্নের ঠিকানায় নিয়ে যাওয়া।&rdꦯquo;

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ, নির্যাতিতা দুই লাখ নারী, জাতীয় চার নেতা এবং ১৯৭৫ সালের ১৫ আগসไ্ট শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান মন্ত্রী।