আরেকটি মহামারি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১৩, ২০২২, ০৫:১১ পিএম
ছবি: সংগৃহীত

দেশে করোনাভাইরাস সংক্রমণ কমে এলেও আরেকটি মহামারি মোকাবিলায় সবাইকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহ🦂িদ মালেক। তিনি বলেন, “দেশ থেকে করোনা এখনও চলে যায়নি, আমাদেরকে আরও সচেতন থাকতে হবে।”

রোববার (🌳১৩ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন আয়োজিত আন্তর্জাতিক সম্মেলন ও সায়েন্▨টিফিক সেমিনারে তিনি এ কথা বলেন।

স্🐬বাস্থ্যমন্ত্রী ൩বলেন, “করোনা মহামারি একের পর এক রূপ বদলাচ্ছে। আমাদের পরবর্তী মহামারির জন্য প্রস্তুত থাকতে হবে। টিকা করোনার জন্য বড় হাতিয়ার। আমরা যখন টিকা নিয়ে কাজ করি তখন অনেক দেশ চিন্তাও করতে পারেনি।”

জাহিদ মালেক বলেন, “শুরুতওে আমাদের ল্যাব ছিল একটি। এখন আটশর উপরে। এখন কেউ বিষয়টি নিয়ে প্রশংসা করে না। আগে আইসিইউ কম ছিল, এখন বেশি আছে। কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা ছিল হাতেগোনা কয়েকটি হাসপাতালে, এখন অনেক হাসপাতালে এই ব্যবস্থা রয়ে𒐪ছে। পিপিই ছিল না, ওষুধ ছিল না। যেখানে যেখানে যে ব্যবস্থা ছিল না তা আমরা দ্রুত করার চেষ্টা করেছি।”

জাহিদ মালেক আরও বলেন, “আমাদের জন্য সবচেয়ে ভালো বিষয় ছ🧸িল যে, চিকিৎসকরা ভয় পেয়ে পিছিয়ে যাননি। নার্সরা পিছিয়ে যাননি।”