১১৫ প্রতিষ্ঠানকে জরিমানা ভোক্তা অধিদপ্তরের 

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১, ২০২২, ০৯:৪৫ পিএম

সারা দেশে বাজার তদারকিমূলক অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে ১১৫টি প্রতিষ্ঠান♈কে পাঁচ লাখ ৪৬ হাজার টাকা জরিমানা 🃏করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১ মার্চ) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্ত🔜িতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৪৪ কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগরসহ দেশের ৩৮টি জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা কর൩া হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ঢাকা মহানগরীর শনির আখড়া, যাত্রাবাড়ী, বাড্ডা, চকবাজার, মৌলভীবাজার ও মোহাম্মদপুরসহ দেশব্যাপী মোট ৪৯টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

অভিযানের মাধ্যমে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১১৫টি প্রতিষ্ঠানকে পাঁচ লা𓆏খ ৪৬ হাজার ৮০০ টাকা জরিমানা আর𒆙োপ ও আদায় করা হয়।

এদিন জনসচেতনতা বাড়ানোর জন্য ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ (ক্যাব) সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা অভ🍷িযানে সহযোগিতা করেন।

জেলা প্রশাসনের নি𝐆র্বাহী ম্যাজিস্ট্রেট ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ নিশ্চিতকরণসহ স্থিতিশীল বাজার ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়।