নাম নিয়ে বঙ্গভবনে সার্চ কমিটি

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২২, ০৭:৪৪ পিএম
ছবি: সংগৃহীত

নতুন প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান♉্য নির্বাচন কমিশনার নিয়꧙োগের জন্য চূড়ান্ত ১০ জনের নাম নিয়ে বঙ্গভবনে প্রবেশ করেছে সার্চ কমিটি।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে একে একে বঙ্গভবনে প্রবেশ করে𓆉ন সার্চ কমিটির সদস্যরা।

সার্চ কমিটির যেসব সদস্যরা বঙ্গভবনে উপস্থিত হয়েছেন- হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন ও কথাসাহিত্যিক আ♒নোয়ারা সৈয়দ হক।

তবে সার্চ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান শারীরিক﷽ অসুস্থতার কারণে বঙ্গভবনে উꦆপস্থিত হতে পারেননি।

এর আগে গত ৫ জানুয়ারি ‘প্রধান নির্বাচন কমিশনার ও অন🐼্যান্য নির্বাচন কমি꧑শনার নিয়োগ আইন, ২০২২’ অনুযায়ী ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে রাজনৈতিক𒆙 দলের কাছ থেকে নামের প্রস্তাব চায় সার্চ কমিটি। সেখানে ৩২২ জনের নামের প্রস্তাব আসে। পরে কমিটি দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে কয়েক দফায় বৈঠকে বসে। এরপর নিজেদের মধ্যে কয়েকটি বৈঠক করে ১০ জনের নাম চূড়ান্ত করা হয়।