এসএসসি ও এইচএসসি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২, ০৩:১৬ পিএম

জুন থেকে আগস্টের মধ্যে এসএসসি ও এইচএসস🐓ি পরীক্ষা নেওয়া হতে পারে বলে ✃জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। 

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সিদ্ধান্ত জানাতে গিয়ে বৃ🌼হস্পতিবার বেলা ১১টায় এ কথা বলেন শ꧅িক্ষামন্ত্রী। শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষ থেকে ব্রিফিং করেন তিনি।

দীপু মনি আরও বলেন, “কম বিষয়ে পরীক্ষা নেওয়া হবে কি না, পরীক্ষার কাছাকাছি গি♔য়ে বলত🐎ে পারব।”

শিক্ষামন্ত্রী আরও বলেন, “যারা দুই ডোজ টিকﷺা নিয়েছে, তারা ক্লাস করতে পারবে। প্রাথমিক শিক্ষার্থীদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু হবে তার দুই সপ্তাহ পর। আপাতত প্রাথমিকে ক্লাস হবে অনলাইনে।”

এর আগে বুধবার রাতে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছিলেন, “২২ ফেব্রুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে যাচ্ছে। রাত ১০টা থেকে করোনাবিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন শিক্ষামন্ত্রীসহ শিক্ষা কর্মকর্তারা। বৈঠকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে ꦿদেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।”

পরামর্শকরা বলেন, সংক্রমণ পরিস্থিতির উন্নতি হওয়ায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার যেতে পারে। সরকার চাইলে ২২ ফেব্রুয়ারি থেকেই শিক্ষ꧑াপ্রতিষ্ঠান খুলে দিতে পারে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় জানুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি🧜 ঘোষণা করে সরকার। প্রথম দফাﷺয় ছুটি শেষ হওয়ার কথা ছিল ৬ ফেব্রুয়ারি। তবে পরে তা আবার বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়।