যাত্রাবাড়ীতে দগ্ধ ৩ শ্রমিকের একজন মারা গেছেন

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২, ০২:৪২ পিএম
ফাইল ছবি

রাজধানীর যাত্রাবাড়ীর কোনাপাড়া এলাকায় শাহরিয়ার স্টিল মিলে পাইপ বিস্ফোরণে দগ্ধ তিন শ্রমিকের মধ্যে মো. শাহীন নামের একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে🐼ন।

এ ঘটনায় আরও দুজন চিকিৎসাধীন। 

তারা হলেন মো. আকতার হোসেন (৫০) ও মো. মাঈন উদ্দ𓆏িন (২২)।

গতকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাত সা♈ড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় দগ্ধ অবস্থায় তাদের শেখ হাসিনা বার্ন ও প্লাস𝔉্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহীন।

শাহীনের মামা মোতালেব বলেন, “শাহীন সাত মাস আগে বিয়ে কর🐲েছে। তার স্ত্রীর নাম মাহবুবা। কাজের সুবিধার্থে যাত্রাবাড়ী এলাকায় থাকত। দুই ভাই ও তিন বোনের মধ্যে সবার বড় শাহীন। ওর বাবার নাম আইয়ুব খান। গ্রামের বাড়ি পঞ্চগড় সদরের সিঙ্গাপাড়া এলাক🍸ায়।”

তাদের এক সহকর্মী মো. শফিউল ইসলাম বলেন, “রাতে স্💞টিল মিলে লোহা গলানোর সময় বন্ধ হয়ে থাকা পুরাতন একটি লোহার পাইপ বিস্ফোরিত 💧হয়। এ সময় গলিত লোহা ছিটকে ওই তিনজনের শরীরে পড়লে দগ্ধ হন তারা। পরে তাদের উদ্ধার করে দ্রুত শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।”

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্ট🔴িক সার্জারি ইনস্টিটিউটের আব𒉰াসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, “যাত্রাবাড়ীর স্টিল মিলে দগ্ধ মো. শাহিন চিকিৎসাধীন অবস্থায় রাত ২টা ৩০ মিনিটে মারা যান। তার শরীরের ৯৫ শতাংশ দগ্ধ ছিল। এ ঘটনায় আরও দুজন চিকিৎসাধীন রয়েছেন।”

আইউব হোসেন আরও ব๊লেন, “মাঈনুদ্দিনের শরীরের ৫৪ শতাংশ ও আক্তার হোসেনের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। দুজনের অবস্থাই আশঙ্কাজনক। তবে তাদের শ্বাসনালি পুড়ে গেছℱে।”