ইভ্যালির ৭ গাড়ির নিলাম শুরু

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২, ০১:২৫ পিএম

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাতটি গাড়ির নিলাম শুরু হয়েছে।🐻 মোট গাড়ির ন্যূনতম মূল্য ঘোষণা করা হয়েছে ২ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার টাকা। হাইকোর্ট বিভাগের নির্দেশনায় এসব গাড়ি নিলামে বিক্রির সিদ্ধা⛎ন্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১টা ৪৯ মিনিটে রাজধানীর ধানমন্ডির ১৪ নম্বর সড়কের ৩ নম্বর বাড়ির ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে নিলাম শুরু হয়। এর আগে বুধবার (৯ ফেব্রুয়ারি) ইভ্যালির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মাহবুব কবীর মিলন স্বাক্ষরিত এক ♓বি꧂জ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে𒅌, হাইকোর্ট বিভাগের নির্দেশনায় এসব গাড়ি নিলামে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাইকোর্টের আগের একটি নির্দেশনায় হাইকোর্টেরই একজন উপরেজিস্ট্রার ও একজন সহকারী রেজিস্ট্রারের তত্ত্বাবধানে এ নিলাম অনুষ্ঠিত হবে। এ ছাড়া নিলামকালে ইভ্যালির কার্যালয়ের নিরাপত্তা নিশ্চিত করতে এবং পাওনাদারদের বিশৃঙ্খ🦂লা এড়াতে প্রয়োজনীয়সংখ্যক পুলিশ মোতায়েন করা হবে। ইভ্যালি ডটকম লিমিটেডের নামে নিবন্ধন করা এসব গাড়ির নিবন্ধন সনদ ও ট্যাক্স টোকেন ইভ্যালির বর্তমান পর্ষদের কাছে রয়েছে।

নিলামের তালিকায় থাকা সাতটি গাড়ির হলো রেঞ্জ রোভার, টয়োটা প্রিউস, টয়োটা সিএইচআর, দুটি টয়োটা এক্সিও, হোন্ডা ভেজেল ও🃏 টয়োটা মাইক্রোবাস।

রেঞ্জ রোভারের ন্যূনতম নিলাম মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা ধরা হয়েছে। টয়োটা প্রিউসের ন্যূনতম মূল্য ১৩ লাখ ৫০ হাজার টাকা ও টয়োটা সিএইচআর মূল্য ১৮ লাখ টাকা। এদিকে টয়োটা এক্সিওর মূল্য ৯ লাখ ১৮ হাজার, হোন্ডা ভেজেলের মূল্য ১৬ লাখ ও টয়োটা মাইক্রোবাসের ন্যূনতম মূল্য ১২ লাখ টাকা ধরা হয়েছে। গাড়িগুলোর মোট ন্যূনতম মূল্য ঘোষণা করা হয়েছে ২ কোটি ৩৭ লাখ ৮৬ হাজা♎র টাকা।

এর আඣগে ৩১ জনুয়ারি ইভ্যালির ধানমন্ডি কার্যালয়ের দুটি লকার ভেঙে মাত্র ২ হাজার ৫৩০ টাকা পাওয়া যায়। এ ছাড়া দেড় শতাধি🐲ক বিভিন্ন ব্যাংকের চেক বই পাওয়া গেছে।