এক বছরে ৫ লাখ মানুষকে টিকা দিয়েছে ঢামেক

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২, ০২:০৭ পিএম

দেশে করোনাভাইরাসের টিকাদান শুরুর🗹⛄ পর থেকে গত এক বছরে পাঁচ লাখ মানুষকে টিকা দিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল।

শনিবার (২৯ জানুয়ারি) বেলা ১২টায় ঢামেকের সভাকক্ষে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এই তথ্য জানান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. 𒐪নাজমুল হক।

বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, গত ২৮ জানুয়ারি ঢামেক হাসপাতাল করোনার টিকাদান কার্যক্রমের এক বছর পূর্ণ করেছে। এই এক পাঁচ লাখের বেশি মানুষ এখান থেকে করোনার টিকা গ্রহণ করেছেন। বর্তমানে প্র🀅তিদিন গড়ে পাঁচ হাজার মানুষকে করোনার টিকা দেওয়া হচ্ছে। এটি যে কোনো প্রতিষ্ঠানের জন্য মাইলফলক।”

এ সময় ঢামেক হাসপাতালের গত ꧋এক বছরের বিভিন্ন চিকিৎসা কার্য♔ক্রমও তুলে ধরেন বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

ঢামেক হাসপাতালকে দেশের 🌄সর্ববৃহৎ ও স্বনামধন্য চিকিৎসা সেবা প্রতিষ্ঠান উল্লেখ ক♏রে তিনি বলেন, ‍‍“জনগণের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য সরকার বদ্ধ পরিকর। এ লক্ষ্যে ঢামেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এখানে বছরের ৩৬৫ দিনই ২৪ ঘণ্টা জরুরি ও আন্তঃবিভাগে সেবাদান করা হয়। সুচিকিৎসার জন্য প্রতিষ্ঠানটি এখন আস্থা ও বিশ্বাসের প্রতীক।”

মো. নাজমুল হক আরও বলেন, “করোনা মহামারি মোকাবিলায় কোভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঢামেক হাসাতাল দক্ষতার সঙ্গে রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসছে। এছাড়া সরকারের নির্দেশ🃏না অনুযায়ী করোনার টিকাদান কার্যক্র💙ম পরিচালনা করে আসছে।”

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ঢামেকের অধ্যক্ষ অধ্যাপক টিটো মিঞা, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক 🦂অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র তালুকদার, হাসপাতালের সহকারী পরিচালক ডা. আশরাফুল আলমসহ অন্যান্য কর্মকর্তারা।