শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন সন্ধ্যায়

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২, ০৩:৩২ পিএম
ফাইল ছবি

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভ✅ূমি অধিগ্রহণ নিয়ে উত্থাপিত অভিযোগের বিষয়ে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বৃহস্প🃏তিব🧜ার (২৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর হেয়ার রোডের সরকারি বাসভবনে গণমাধ্যমকে তিনি এই ব্রিফ করবেন। বিষয়টি জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

সম্প্রতি চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য মন্ত্রীর ঘনিষ্ঠজনদের বিরুদ্ধে অতিরিক্ত ব্যয়ে ভূমি অধিগ্রহণ নিয়ে গত কয়েক দিন থেকে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়ে আসছে।
এছাড়া বিশ্ববিদ্যালয়টি স্থাপনের জন্য ভূমি অধিগ্রহণের আগেই সেখানকার সাড়ে ৬২ একর জমি মৌজা দরের চেয়ে ২০ গুণ বেশি দাম দেখিয়ে প্রভাবশালী একটি গোষ্ঠী দলিল করে নিয়েছে বলে অভিযোগ রয়♐েছে।

জানা যায়, সরকারের কাছ থেকে ৩৫৯ কোটি টাকা বাড়তি নেওয়ার এ কারসাজিতে জড়িত ব্যক্তিরা শিক্ষামন্ত্রী দীপু মনির ঘনিষ্ঠ বলে এলাকায় পরিচিত। এর মধ্যে মন্ত্রীর নিকটাত্মীয়ও রয়েছেন। তারা ভূমি অধিগ্রহণে প্রশাসনিক অনুমোদনের আগেই চাঁদপুর সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর ইউনিয়নে জায়গা ঠিক করে নিজেদের নামে দলিল করিয়ꦫে নেন। পরবর্তী সম💧য়ে সেসব জমিই প্রস্তাবিত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্বাচন করে এবং জেলা প্রশাসনকে অধিগ্রহণ করতে বলে।