স্বাস্থ্যবিধি মেনে চলবে বাণিজ্য মেলা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২, ১২:৪৬ পিএম

স্বাস্থ্যবিধি মেনে চলবে আন্তর্জাতিক বাণিজ্য মেলা। দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে চলমান বাণিজ্꧟য মেলা নিয়ে জনমনে প্রশ্ন ওঠে।

এ বিষয়ে মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে বাণিজ্য মꦍন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বক্সির গণমাধ্যমকে জানান, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকছে। মেলা বন্ধ হবে কি না, সে বিষয়ে সরকার ঘোষিত প্রজ্ঞাপনে কোনো কিছু বলা হয়নি। স্বাস্থ্যবিধি মেনে মেলা চলবে।

আব্দুল লতিফ বক্সি বলেন, “এ বছর এমনিতেই স্টলের সংখ্যা সীমিত রাখা হয়েছে। সেখানে স্বাস্থ্যবিধি পরিপালনের সব ব্যবস্থা রয়েছে🔜। জাতীয় কমিটি যদি মেলা বন্ধের কোনো ঘোষণা দে꧒য়, তখন বন্ধ হবে।”

সোমবার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও দেশে এই র🍰োগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত, দেশের আর্থসামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলি/চলাচলে ১১টি নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হয়েছে।  

১ জানুয়ারি প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাণিজ্য মেলার ২৬তম আসরের উদ্বোধন করেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী রপ্তানি নীতিমালা অনুযায়ী রপ্তানিকে উৎসাহিত করতে ‘আইসিটি পণ্য ও সেবা’কে এ বছর-২০২২ সালের ‘প্রোডাক্ট অব দ্য ইয়ার&rsq♚uo; হিসেবে ঘোষণা করেন।