ওবায়দুল কাদের সুস্থ, এবার বাসায় ফেরার অপেক্ষা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২১, ০২:৪৩ পিএম
ফাইল ছবি

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ⭕(বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগে🃏র তুলনায় অনেকটা ভালো বলে জানিয়েছে মেডিকেল বোর্ড।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকﷺালে কাদেরের শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে বিষয়টি নিশ্চিত করেন বিএসএমএমইউ উপাচার্য ও মেডিকেল বোর্ডের প্রধান ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

উপাচার্য ও মেডিকেল বোর্ডের প্রধান বলেন, “ওবায়দুল কাদের প্রায় পুরোপুরি সুস্থ আছেন। রক্তচাপ, অক্সিজেন সার্কুল🗹েশন সবকিছু স্বাভাবিক। এবার তার বাসায় ফেরার অপেক্ষা। আশা করছি দু’একদিনের মধ্যেই তিনি বাসায় ফিরতে পারবেন।”

শারফুদ্দিন আহমেদ বলেন, “শুরুতে যখন তিনি হাসপাতালে এসেছিলেন, তখন তার বুকে একটু ব্যথা ছিল, ডায়াবেটিস কিছুটা বেশি ছিল, হার্টে একটু সমস্যা ছিল। সবকিছু এখন স্বাভাবিক রয়েছে। আশা করছি খুব দ্রুতই তিনি বাসায় ফি🌜রবেন। আমরা সবাই ওনার জন্য দোয়া করি।&ꦫrdquo;

এর আগে গত বুধবার (১৪ ডিসেম্বর) বুকে ব্যথা নিয়ে  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তার চিকিৎসায় গঠন করা হয় ১ꦕ০ সদস্যের মেডিকেল বোর্ড। বোর্ডের তত্ত্বাবধানে ধীরে ধীরে তার শারীরিক অবস্থার উন্নতি হতে থাকে।

২০১৯ সালের ৩ মার্চ অসুস্থ হয়েছিলেন ওবায়দুল কাদের। সে সময় তাকে বিএসএমএমইউ'র কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করে তার করোনারি ধমনিতে ৩টি ব্লক পাওয়া যায়। 

পরে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুর🍌ে নেওয়া হয়। সেখানে মাউন্ট এলওিজাবেথ হাসপাতালে চিকিৎসা শেষে ওই বছরের ১৫ মে তিনি দেশে ফেরেন।