দুবাইতেও ঢুকতে না পেরে ঢাকার পথে মুরাদ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২১, ০৮:৪১ পিএম
ছবি: সংগৃহীত

কানাডায় প্রবেশ করতে না পেরে অবশেষে ঢাকায় ফিরতে এখন দুবাই বিমানবন্দরে আছেন সদ্য পদত্যাগী তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান। রোববার (১২ ডিসেম্বর) ঢাকা ফেরার জন্য টিকিটি কে♌টেছেন তিনি।

তার ঘনিষ্ঠ সূত্রে জানা যায়, আগামীকাল সকাল ৮টা ২০ মিন�🃏�িটে ঢাকায় ফেরার জন্য প্রস্তুতি নিয়েছেন তিনি।

এর আগে ডা. মুরাদ আমিরাতের একটি ফ্লাইটে দেশটির স্থানীয় সময় শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুর ১টা ৩১ মিনিটে টরেন্টো পিয়ারসন্স আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ কꦿরেন। এ সম✅য় তাকে আটকে দেয় কানাডার বর্ডার সার্ভিস এজেন্সি।

এছাড়া ভ্রমণ সংক্রান্ত যথাযথ কাগজপত্র না থাক🍌ায় কানাডায় ঢুকতে দেয়া হয়নি মুরাদ হাসানকে। এ সময় কানাডা ইমিগ্রেশন এবং বর্ডার সার্ভিস এজেন্সির কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন। দীর্ঘ সময় ধরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

জানা গেছে, বর্তমানে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে অব⛦স্থান করছেন তিনি। তবে দুবাই বিমানবন্দরের ইমিগܫ্রেশন বিভাগ এই প্রতিবেদন লেখা পর্যন্ত মুরাদকে সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের কোন অনুমতি দেয়নি। ;

অন্যদিক♓ে বি𒐪তর্কিত এই সাংসদের কাছে সংযুক্ত আরব আমিরাতের কোন ভিসা নেই। 

সম্প্রতি বিতর্কিত মন্তব্য এবং এক নায়িকার সঙ্গে অডিও ফাঁসের জের ধর🅠ে পদত্যাগের পর আত্মগোপন, অবশেষে বৃহস্পতিবার রাতে কানাডার উদ্দেশে যাত্রা করে এ সময় বাংলাদেশের সাম্প্রতিক ঘটনাপ্রব🧔াহ সম্পর্কে তার কাছে জানতে চাওয়া হয়।

এদিকে বিপুল কানাডিয়ান নাগরিক দেশটিতে তার🤪 প্রবেশের ব্যাপারে আপত্তি জানিয়ে সরকারের কাছে আবেদন করেছেন বলেও তাকে জানানো হয়। পরে তাকে মধ্যপ্রাচ্যের একটি দেশের বিমানে তুলে দেয়া হয়।

এর আগে অডিও কেলেঙ্কারি ও সমালোচনার পর মন্ত্রীত্ব ও দলীয় পদ হারিয়ে গত বৃহস্পতিবার রাত ১টা ২১ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার হযরত শা🅺হজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে কানাডার উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি।

ডা. মুরাদ হাসান ময়মনসি🅰ংহ মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ছিলেন। তিনি সেখানে ছাত্রলীগের রাজনীতি করতেন। ছিলেন সে প্রতিষ্ঠানটির ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সভাপতি। তবে মেডিক্যাল কলেজের শিক্ষা জীবনের শুরুর কিছু দিন বিএনপির ছা🍌ত্র সংগঠন ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।