হিজড়াদের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় মামলা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২১, ০৩:১৯ পিএম
ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরায় হিজড়াদের দুই গ্রুপের সংঘর♑্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ডিএমপির উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দ🍃ায়ের করা হয়েছে।

রোববার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে উত্তরা পশ্চিম থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক মো. সামসুল এ তথ্য ন𒐪িশ্চিত করেন।

মামলায় ৭-৮ জনকে এজাহারনামী আ♑সামিসহ আরও অনেককে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। কচি (তৃতীয় লিঙ্গ) নামের একজন রোববার রাতে বাদী হয়ে মামলাটি করেন বলে জানায় পুলিশ।

এ ꦡবিষয়ে উপ-পরিদর্শক মো. সামসুল বলেন, “অভিযুক্তদের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে। তাদের দ্রুত গ্রেপ্তার করা হবে। আমাদের টিম তাদের ꧂গ্রেপ্তার করতে বাহিরে কাজ করছে। ”

মো. সামসুল আরো বলেন, “আমাদের টিম বাহির থেকে থানায় ফিরে আসলে জানা যাবে কয়জন গ্রেপ্তার হয়েছে। এই বিষয়ে বিস্তারিত তথ্য আগামীকাল মঙ্গলবার সকালে ꦍজানা যাবে।”

এর আগে রোববার (৫ ডিসেম্বর) সকাল ১০�🌃� টার দিকে উত্তরা ৭ নম্বর সেক্টরের কল্যাণ সমিতির সামনে তৃতীয় লিঙ্গের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।

এ ঘটনায় একাধিক হিজড়া আহত হয়েছে 🌸বলে🦄 জানায় পুলিশ। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। 

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার অফিসার 🔥ইনচার্জ (ওসি) শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস বলেন, “রোববার সকালের দিকে এমন একটি ঘটনা ঘটেছে আমরা জেনেছি। প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি, তৃতীয় লিঙ্গের দুইটি গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে একটি গ্রুপ 🗹অপর গ্রুপের তৃতীয় লিঙ্গের সদস্যদের উপর হামলা করে। এতে একাধিক আহত হয়েছে বলে আমরা খবর পেয়েছি এবং আহতরা চিকিৎসা নিচ্ছে বলেও জানা গেছে। 

তবে প্রাথমিকভাবে আক্রমণকারীদের এবং ভুক্তভোগীদের নাম জানাতে পারেননি উত্তরা পশ্চিম থানার অফিসা💙র ইনচার্জ। 

শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস বলেন, “আমরা শুধু এতটুকু তথ্যই পেয়েছি হিজড়াদের একটি গ্রুপ আরেকটি গ্রুপের সদস্যদের মারধর করেছে। কিন্তু কারা এবং তাদের নাম-পরিচয় কি এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।”