রোববার ব্যঙ্গচিত্র প্রদর্শন করবেন শিক্ষার্থীরা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ০৩:২৮ পিএম

নিরাপদ সড়কের দাবিতে ও রাস্তায় চলমান অব্যবস্থাপনার প্রতিবাদের নতুন কর্মসূচি ঘোষণা করেছ🐲েন শিক্ষার্থীরা। রোববার (৫ ডিসেম্বর ) সড়ক অব্যবস্থাপনার সঙ্গে জড়িতদের ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মানববন্ধন করার ঘোষণা দেন তারা।

শনিবার (৪ ডিসেম্বর) দুপুর ১টা ১০ মিনিটের দিকে রাজধানীর রামপুরা এলাকꦇায় রাস্তায় চলমান অব্যবস্থাপনার বিরুদ্ধে ‘লাল কার্ড প্রদর্শন’ শেষে এই কর্মসূচির ঘোষণা করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আন্দোলনে নেতৃত্ব দেওয়া খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থী সোহাগী সামিয়া বলেন, “আজকের মতো আমাদের কর্মসূচি এখানেই শেষ। আমরা আবার আগামীকাল দুপুর ১২টায় রামপুরা ব্রিজের ওপ🎶র মানববন্ধন করব। মানববন্ধনে আমরা সড়কের অব্যবস্থাপনার সঙ্গে যারা জড়িত, তাদের ব্যঙ্গচিত্র প্রদর্শন করব।”

সোহাগী সামিয়া আরও বলেন, “আমাদের অভিভাবকসহ সবাইকে আমরা আꦅহ্বান জানাচ্ছিﷺ, আগামীকালের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করার জন্য।”

এদিকে সোহাগী সা𒊎মিয়ার পরিচয় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্ক শুরু হলে সাংবাদিকরা তার কাছে এ বিষয়ে জানতে চান। সাংবাদিকদের প্রশ্নের জবাবে সামিয়া সোহাগী বলেন, “আমি বুক ফুলিয়ে বলছি আমি ২০১৭ সাল থেকে সমাজতান্ত্রিক ছাত্রদল করি। আমি ঢাকা নগরের দপ্তর সম্পাদক। তবে আমি সাধারণ শিক্ষার্থীও। আমার আইডি কার্ড ও পরীক্ষার্থী হিসেবে কাগজপত্রও রয়েছে। আমি এগুলো উপস্থাপন করেছি। আমি রাজনৈত⛄িক কোনো উদ্দেশ্যকে এখানে টানছি কি না, এটাই প্রশ্ন সবার মনে। কিন্তু আমি রাজনৈতিক কোনো উদ্দেশ্যে এই আন্দোলন করছি না। আমি এই আন্দোলনে কোনো রাজনৈতিক বক্তব্য টেনে আনিনি।”

এরপর সাংবাদিকদের নিজের আ๊ইডি কার্ড দেখান এই শিক্ষার্থী। আইডি কার্ড অনুযায়ী, তিনি খিলগাঁও মডেল কলেজের এইচএসসির শিক্ষার্থী। সোহাগী জানান, এই মাসের ১৯ তারিখ থেকে তার পরীক্ষা শুরু হচ্ছে।