ব্যাংকের টাকা লুটের চেষ্টা: ৩ জন রিমান্ডে

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১, ০৯:৫২ পিএম
ছবি: সংগৃহীত

রাজধানীতে আইএফআইসি ব্যাংকের বাড্ডা উপশাখার দেয়াল ভেঙে টাকা লুটের চে💞ষ্টার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার তিনজনের দুইদিন করে রি🍸মান্ড মঞ্জুর করেছেন আদালত।  

🔯রোববার (১৪ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজ✤িস্ট্রেট বেগম মাহমুদা আক্তার রিমান্ডের এ আদেশ দেন।

আসামিরা🎐 হলেন- হৃদয় হোসেন, মামুন🐼 ও রুবেল সিকদার। 

এদিন মামলার তদন্ত কর্মকর্তা♍ বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) আনাছ উদ্দিন তিন আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ১৩ নভেম্বর রাত একটা থেকে আড়াইটা পর্যন্ত বাড্ডা থানাধীন লিংক রোড ডে-নাইট সিরাজ টাওয়ারের দ্বিতীয় তলায় অবস্থিত আইএফআইসি ব্যাংকের গুলশান-বাড্ডা লিংক রোড উপশাখার আয়রন সেফ রুমের উত্তর পাশের দেয়াল গোল করে ভেঙে ফেলে আসামিরা। মামুন এবং রুবেলের সহযোগিতায় হৃদয় ভেতরে প্▨রবেশ করে আয়রন সেফ ভাঙতে চেষ্টা করে। আয়রন সেফে রক্ষিত টাকা চুরি করার চেষ্টা করে ব্যর্থ হয়। মামুন ও রুবেল ব্যাংকের বাইরে অবস্থান করে বিভিন্ন লোকজনের গতিবিধি পর্যবেক্ষণ করতে থাকে।

এছাড়া প্রাথমিক তদন্তে জানা যায়, আসামিরা পেশাদার চোর এবং চোর দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে বাড্ডা থানা এলাকাসহ আশপাশের এলাকায় চুরির ঘটনা সংঘটিত করে আসছে। তারা ইতোপূর্বে বিভিন্ন জায়গায় চღুরির ঘটনা সটিয়েছে মর্মে তথ্য পাওয় যায়।

মꦿামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে এবং ঘটনার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে আসামিদের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা। তবে মামুনের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তিন আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বাড্𒉰ডা থানার আদালতের সাধারণ নিবন্ধন൩ শাখার কর্মকর্তা উপপরিদর্শক রনপ কুমার ভক্ত গণমাধ্যমকে এ তথ্য জানান।

এদিকে দেয়াল ভেঙে টাকা লুটের ঘটনায় মিজানুর রহমান নামে সংশ্লিষ্ট ব্যাংকের এক অফিসার মিজানুর রহমান বাড্ডা থানায় মামলাটি দায়ের করেন।