আপাতত বাড়ছে না ট্রেনের ভাড়া : রেলমন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১, ০২:৩৪ পিএম

ডিজেলের মূল্য লিটারপ্রতি ১৫ টাকা বৃদ্ধি পাওয়ায় বাস ভাড়া ও অন্যান্য পরিবহনের খরচ বাড়লেও এর কোনো প্রভাব পড়বে না ট্রেন 𝔉যাত্রায় বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, “আপাতত ট্রেনের টিকিটের মূল্য বৃদ্ধি পাচ্ছে না।”

শনিবার সকালে রাজধানীর কমলাপুর থেকে ব্রাহ্মণবাড়িয়ার স্টেশন পুনরায় চালুর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জ🉐বাবে এ কথা জানান মন্ত্রী।

নুরুল ইসলাম সুজন বলেন, &ld🦂quo;জ্বালানি তেলের বাড়তি দামের পরও ট্রেনের ভাড়া বাড়বে না। যাত্রাীসেবার কথা বিবেচনা করে অতিরিক্ত ভর্তুকি দিয়েই ব্যয় সমন্বয় করা হবে।”

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে রেল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে না জানিয়ে রেলমন্ত্রী আরও বলেন, “ট🌳িকিটের মূল্য বৃদ্ধির ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। ভবিষ্যতে যদি ඣসার্বিকভাবে এ ধরনের কোনো চিন্তাভাবনা করা হয়, তখন সেটা বিবেচনা করা যাবে।”

হেফাজতে ইসলামের হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতি🐻র ফলে দীর্ঘ আট মাস আগে এই স্টেশনে দূরপাল্লার ট💜্রেন চলাচল বন্ধ ছিল। কমলাপুর থেকে পুনরায় এই পথে ট্রেন চলাচল উদ্বোধন করে রেলপথমন্ত্রী আরও বলেন, “এ ধরনের হামলা রোধে সবাইকে সতর্ক থাকতে হবে।”