আ.লীগ প্রতিটি প্রতিষ্ঠানকে দলীয়করণ করেছে: ফখরুল

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১, ০৩:৫৮ পিএম

রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠা🃏নকে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয়করণ করে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলꦍাম আলমগীর।

ফখরুল বলেন, “বনানীর ‘রেইন ট্রি’ হোটেলে দুই ছাত্রী ধর্ষণ মামলায় পাঁচ জনকেই খালাস দিয়েছেন ট্𝔉রাইব্যুনাল। কারণ অপরাধীরা ক্ষমতাধর। তাই নারী জাতিকে অপমান করে এদের খালাস দেওয়া হয়েছে। এ ধরনের রায় আমরা মেনে নিতে পারি না।”

শুক্রবার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগ🌄পা) আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপির মহ💃াসচিব।

ইতিহাস বিকৃত করছে আওয়ামী লীগ উল্লেখ করে ফখরুল বলেন, “১৫ আগস্ট কে ঘটিয়েছে? খন্দকার মোশতাকের নেতৃত্বে আওয়ামী লীগ ঘটিয়েছে। আওয়ামী লীগে🅰র নেতাকর্মীরা সেদিন মন্ত্রী সভায় শপথ নিয়েছেন, এটাই ইতিহাস। আর দোষারোপ করেন মেজর জিয়াকে।”

জিয়াউর রহমানের নাম দেশের মানুষের হৃদয় থেকে মুছে ফেলা যাবে না জানিয়ে ফখরুল বলেন, “জিয়াউর রহমা🤪ন এ এদেশের মানুষকে নতুন স্বপ্ন দেখিয়েছেন। তিনি এক দলীয় শাসন ব্যবস্থাকে বহুদলীয় শাসন ব্যবস্থায় নিয়ে এসেছিলেন।”

দলটির মহাসচিব বলেন, “চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানো প্রয়োজন। বেগম জিয়ার ভাই আবেদন করেছিলেন। কিছুদিন আগে মন্ত্𒊎রী সাহেবরা যেভাবে কথা বললেন, আমরা আশান্বিত হয়েছিলাম বোধহয় অনুমতি পাওয়া যাবে। কিন্তু দেয়নি, এতোই প্রতিহিংসা। এই প্রতিহিংসার আগুনে আওয়ামী লীগ গোটা দেশ ছারখার করে দিয়েছে।”

এ সময় স্থানীয় নির্♒বাচন প্রসঙ্গে ফখরুল বলেন, “আজ খবরের কাগজ খুললেই দেখবেন, বড় বড় রামদা-ছুরি নিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে। চিন্তা করা যায়? আবার মন্ত্রীরা বলছেন এটা তেমন কিছু না, একটু সাধারণ ঝগড়াঝাঁটি। নি♛র্বাচন কমিশন বলছে, সুষ্ঠু নির্বাচন হয়েছে। এই ভদ্র লোকের লজ্জাশরম বলতে কিছু নাই। এই বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থাকে তিনি ধ্বংস করলেন এবং নির্বাচনের যে চিন্তাভাবনা নিয়ে আমরা স্বপ্ন দেখি, সেটা ধূলিসাৎ করে দিলেন।

এ সময় আলোচনায় আরো উপস্থিত ছিলেন- জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণে🎐র আহ্বায়ক আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা প্রমুখ।