রাতে শাহজালালে বন্ধ থাকবে বিমান চলাচল

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১, ০৮:১৩ পিএম

তৃতীয় টার্মিনাল নির্মাণকাজের জন্য রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত সব ধরনের বিমান চলাচল বন্ধ রাখা হবে। এছাড়া আগামী ১০ ড🦂িসেম্বর থেকে প্রায় ছয় মাস বন্ধ থাকবে হযরত শাহজালাল আন্তর্জাত𒅌িক বিমানবন্দরে রাতের ফ্লাইট। 

বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণকাজের স🎃ুবিধার জন্য নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে বানানো হচ্ছে,ꦯ যার নির্মাণকাজ চলবে রাতে। আর সংস্কারের সময়টাতেই বন্ধ থাকবে রানওয়ে।

বুধবার (১০ নভেম্বর) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিমানবন্দরের নির্বাহী পরিচাল💎ক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান। 

তৌহিদ-উল আহসান বলেন, “রানওয়ে বন্ধ থꦡাকার সময়ে বিমানবন্দরের সংস্কারের কাজ চলবে।”

এছাড়া বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানায়, প্রতিদিন আট ঘণ্টা করে রানওয়ে বন্ধ থাকলেও বিমানবন্দরের স্বা⭕ভাবিক কাজে কোনো প্রভাব পড়বে না। এ সময় জরুরি অবতরণের প্রয়োজন হলে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করা হবে। 

এদিকে শাহজালাল বিমানবন্দরে শীতকালীন ফ্লাইট-সূচি শুরু হয়েছে। পরিবর্তন করা হয়েছে মধ্যরাতের পরের ফ্লাইটগুলোর সময়ও। প্রতি বছর নভেম্বর থেকে শীতকালীন ফ্লা🅺ইটসূচি অনুসরণ করা হয়। কেননা এ সময় রাত ২টা থেকে সকাল ৯টা পর্যন্ত ঘন কুয়াশা থাকে। তাই রানওয়ে ‘ভিজিবিলিটি’ কম থাকে বলে উড়োজাহাজের অবতরণ করতে সমস্যা হয়। এ সময়ের মধ্যে জরুরি প্রয়োজন হলে ফ্লাইট অন্য যেকোনো বিমানবন্দরে পাঠাতে হয়।