প্রিয়জনকে দীপাবলির উপহারে যা দেবেন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২, ২০২১, ১০:৫১ এএম

দুর্গাপূজার আমেজ 🐟;যেতে না যেতেই দীপাবলির উৎসব। আলোর উৎসবে সেজেছে ঘরবাড়ি। খানাপিনা, কেনাকাটায় চলছে প্রস্তুতি। প্রিয়জনদের সঙ্গে উপহারও আদান-প্রদান হয় এই উৎসবে।

উৎসবের দিনে প্রি🌠য়জনকে কী দেবেন, তা নিয়েই দ্বিধা রয়েছেন? মাসের শুরুতেই উৎসব, এর মধ্যে আয়োজনের খরচ তো রয়েছেই। এই সবের বাইরে প্রিয়জনের খুশির জন্য় উপহার বেছে নেওয়াও একটু চিন্তার বিষয়𒁃।

উপহারের বিষয়ে কিছু পরিকল্পনা করে নিত🌌ে পারেন। কাকে, কেমন উপহার দেবেনꦑ, তা আগেই একটা তালিকা করে রাখুন। এরপর বাজেটের সঙ্গে মিলিয়ে কেনাকাটা শুরু করে দিন। সাধ্যের মধ্যেই সাধপূরণের চেষ্টা করুন।

কম খরচেই দীপাবলির উ𒅌𝓰ৎসবে প্রিয়জনকে খুশি করতে চাইলে যে উপহারগুলো বেছে নিতে পারেন, তা জানাব এই আয়োজনে।

  • দীপাবলির উৎসবে ঘরকে নতুন করে সাজানো হয়। আলোকিত করা হয় চারপাশ। বড়দের তাই ঘর সাজানোর উপকরণ উপহার দিতে পারেন। দেয়ালে ঝোলানো কোনো শোপিস কিংবা ফটো ফ্রেম হতে পারে। ফটো ফ্রেমে প্রিয়জনের ছবি দিয়ে সাজিয়ে দিন। খুশি হবে।
  • বই সবার প্রিয়। ছোট-বড় সবার জন্য় আদর্শ উপহার হতে পারে বই। প্রিয়জনদের পছন্দের লেখক কে, তা তো জানেন। তাহলে দেরি না করে পছন্দের লেখকের বই কিনে দীপাবলির উপহার দিয়ে দিন।
  • অল্প দামে সুন্দর শোপিস পাওয়া যায়। দেয়ালে ঝোলানো বা টেবিলে রাখার জন্য অনেক ধরনের শো পিস পেয়ে যাবেন বাজারে। আলো এবং রঙিন পাথরখচিত শোপিসগুলো কিনতে পারেন। দীপাবলির উপহারে এটি আদর্শ হতে পারে।
  • উৎসবে চকলেট হতে পারে সেরা উপহার। কারণ, চকলটে ছোট-বড় সবারই পছন্দ। দীপাবলি উপলক্ষে দোকানে নানা রকম চকলেট পাওয়া যায়। সেখান থেকেই পরিবার কিংবা বন্ধুদের জন্যও কিনতে পারেন। অল্প খরচেই খুশি হবে সবাই।
  • প্রয়োজনীয় কিছু উপহার দিতে চাইলে ল্যাপটপের ব্যাগ বা টেবিল দিতে পারেন। সাধ্যের মধ্যেই পাওয়া যাবে।
  • বড়দের ঘড়ি উপহার দিন। ছেলেমেয়ে উভয়ের জন্য়ই বিভিন্ন ডিজাইনের ঘড়ি বাজারে পাবেন। উপহার হিসেবে বিভিন্ন ব্র্যান্ডের ঘড়িও বেছে নিতে পারেন। ট্রেন্ডি উপহার হবে এটি, যা পেয়ে প্রিয়জনও খুশি হবে।
  • মোবাইল ফোন তে সবাই ব্যবহার করছে। তাই ব্লু টুথ হেডসেট উপহার দেওয়া যেতে পারে।
  • কফি মগ উপহার দিন। প্রিয়জনের নাম কিংবা ছবি প্রিন্ট করে নিতে পারবেন কফি মগে। বন্ধুকেও এই উপহার দিতে পারেন। ছোটরাও বেশ খুশি হবে।
  • নানান রঙের এবং ডিজাইনের কুশন পাওয়া যায়, যা ঘরের লুকই পাল্টে দেয়। প্রিয়জনকে কুশন উপহার দিতে পারেন। সোফা কিংবা বিছানায় রাখলে এটি ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেবে।
  • বাজেট একটু বেশি থাকলে প্রিয়জনকে গেজেট উপহার দিতে পারেন। গুগল নেস্ট অডিও হচ্ছে গুগলের লেটেস্ট স্মার্ট স্পিকার। এটি উপহার দিতে পারেন।ꦡ এছাড়া শাওমির এমআই ওয়াচ রিভলভ স্মার্টওয়াচটিও উপহার দিতে পারেন। উপহার হিসেবে আরও হতে পারে রিয়েলমি বাডস ওয়ারলেস প্রো, স্পাইডারম্যান মাইলস মোরালস গেমস, স্যামসাং এইচডাব্লিউ-টি৫৫০ সাউন্ডবার।