পূজামণ্ডপে যাচ্ছেন? ছেলেরা যা সঙ্গে রাখবেন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৯, ২০২১, ০৩:৪৬ পিএম

দুর্গাপূজা আসছে। মণ্ডপে মণ্ডপে সারা দিন হবে ঘোরাঘুরি। বন্ধুদের সঙ্গে আড্ডা, রং নিয়ে মাতামাতি সবকিছুরই চলবে। পূজার ছুটিতে অনেকে ঢাকার বাইরেও রওনা করবেন। নতুন পোশাꦑ🌞কে উৎসব উদযাপনের প্রস্তুতি শেষ। এখন বাকি ত্বকের যত্ন।

ত্বকের যত্ন নিতে মেয়েরা পার্লারে ভিড় করছেন। ছে⛦লেরাও কিন্তু কম নন। সেলু𒐪নে গিয়ে নতুন হেয়ার কাট এবং ফেসিয়াল করে নিচ্ছেন ছেলেরাও।

বেশির ভাগ ছেলেরাই পূজায় সারা দিন মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়ান। ধুলাবালু আর রোদে তাদের অবস্থা বেশ🅘 নাজেহাল হয়ে যায়। মেয়েরা নিজেদের যত্নে কিছু জিনিস ব্যাগে নিয়ে রাখেন। কিন্তু ছেলেরা এ বিষয়ে বেশ উদাসীন। মণ্ডপে ঘুরে বেড়ানোর আগে ছেলেদেরও প্রয়োজনীয় কিছু জিনিস সঙ্গে থাকা আবশ্যক।

ফেসওয়াশ
ত্ꦚবক থেকে ধুলো-ময়লা পরিষ্কারের জন্য় ফেসওয়াশ অবশ্যই সঙ্গে রাখুন। বাইরের ধুলো-ময়লা, দূষণের জেরে ত্বক নোংরা ও মলিন হয়। ফেসওয়াশ ব্যবহারে শুধু ময়লাই দূর হবে না, এটি ত্বকের স্বাস্থ্যও ভালো রাখে। বাইরে কোথাও সুযোগ পেলে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। রিফ্রেশ বোধ হবে।

ডিওড্রেন্ট
শরীরের✅ দুর্গন্ধ দূর করতে ডিওড্রেন্ট ব্যবহার করুন। ছেলেদের শরীরে গন্ধের তীব্রতা তুলনামূলক বেশি। তাই সুগন্ধি ডিওড্রেন্ট সঙ্গে থাকা চাই। এগღুলো অ্যালকোহলভিত্তিক হওয়ায় ত্বককে অম্লীয় করে তোলে। এটি ব্যবহারে ব্যাকটেরিয়ার প্রভাব কমে যায়। দীর্ঘ সময় সতেজ অনুভূত হবে।

সানস্ক্রিন
সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে রক্ষা পেতে সানস্ক্রিন ব্যবহার করতে হবে। পকেটে ছোট সানস্ক্রিন সঙ্গে রাখুন। ত্বকের ধরন অনুসারে সানস্ক্রিন ব্যবহার করা উচিত। বাজারে পুরুষদের জন্য় আলাদা সানস্ক্রিন পাওয়া যায়। তা কিনে নিন। ক্ষতিকর রশ্মিগুলোকে ব্লক করে সানস্ক্রিন রোদে পোড়ার সম্ভাবনা কমিয়ে দেয়। এতে ঘোরাঘুরি করলেও চামড়া বিবর্ণ হবে না। কিছুক্ষণ পরপর সানস্ক্রিন লাগিয়ে🌳 নিন। এতে ত্বকের বলিরেখা দূর হবে।

চিরুনি
চুল ছোট তাতে কী, একটু আঁচড়ে নিলেই কিন্ܫতু পরিপাটি দেখায়। পকেটে ছোট চিরুনি রাখুন। বিশেষ কোথাও যাওয়ার আগে একবার চুল আঁচড়ে নিন। তাছাড়া বাইরে অনেকক্ষণ ঘুরে বেড়ালেও চুল অগোছালো হয়ে যায়।🅺 মাঝে মাঝে চিরুনি বের করে আঁচড়ে নিলেই নিজের লুকটা আকর্ষণীয় হয়ে উঠবে।

লিপ বাম
ছেলেদের মেকআপে অনেক কিছু লাগে না। তবে ঠোঁটে শুষ্কতা রোধ করতে লিপ বাম ব্যবহার করতেই পার⛄েন। 𝄹ছেলেদের ঠোঁট একটু বেশি শুষ্ক হয়। তাই পকেটে ছোট লিপ বাম রাখুন। কিছুক্ষণ পরপর লিপ বাম ঠোঁটে লাগিয়ে নিন। এতে লুকটা ভালো দেখাবে।

হ্যান্ড স্যানিটাইজার
অবশ্যই সঙ্গে হ্যান্ড স্যানিটাইজার রাখুন। স্বাভাবিক কাজকর্মের মধ্যেই এটি এখন আমাদের নিত্যসঙ্গী। বাজারে পকেট স্যানি⛄টাইজার পাওয়া যায়, যা সহজেই বহনযোগ্য়।

মাস্ক
 মাস্ꦅক ছাড়া বের হওয়ার কথা চিন্তাই করা যায় না। পকেটে অতিরিক্ত মাস্ক রাখুন। বাইরে বের হলে  কোনো কারণে মাস্ক পড়ে যেতে পারে বা নষ্ট হয়ে যেতে পারে। এ ক্ষেত্রে অতিরিক্ত মাস্ক আপনাকে সুরক্ষা দেবে।