জনপ্রিয়তা পেল জাপানি কৌশলে তৈরি অমলেট

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২১, ০১:০৮ পিএম

রোজকার নাস্তার তালিকায় প্রথমে থাকে ডিম। শরীরে প্রোটিনসহ ভিটামিনের ঘাটতি পূরণে ডিম ডায়েট চার্টের প্রথমেই প্রাধান্য পায়। কেউ ডিম সিদ্ধ করে, কিংবা পোঁচ করে খাচ্ছেন, কেউ আবার পছন্দ কর꧅েন পেঁয়াজ, মরিচ দিয়ে মাখিয়ে ওমলেট করে খাওয়া। কষানো ডিমের ডালন দিয়েও কিছু ভরপুর নাস্তা হয়। যেভাব♔েই খাবেন ডিম মিলবে পরিপূর্ণ পুষ্টি।

ডিম দিয়ে অমলেট বানা🌌নো একটি সহজ রেসিপি। এই সহজ রেসিপিটি জাপানির কৌশলে বানানো পর  অসা🔴ধারণ সাড়া পেয়েছে। জাপানি স্টাইলে ডিমের ওমলেট তৈরির ভিডিও সোশ্যাল মিডিয়ার প্রকাশ পায়। যা দেখতে হুমড়ি খেয়ে পড়েছেন গোটা বিশ্বের ভোজনরসিকরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে ওমুরাইসুপুরো নামে একটি অ্যাকাউন্ট থেকে ভিডিওটি পোস্ট করা হয়। ভিডিওতে দেখা যায়, কীভাবে নিখুঁত ভাবে অন্য কোনো উপকরণ ছাড়াই ডিমের অমলেট তৈরি করা যায়। জাপানি স্টাইলের রেসিপিতে দেখা যায় বানানো অমলেটটি ফ্রাইড রাইসের উপর সাজিয়ে ♑পরিবেশন করা হচ্ছে। অমলেটটি বেশ পাতলা হয়।

সাজানো এই থালাটির নাম ওমুরাইস🤪পুরো। যা ইংরেজি শব্দ ওমলেট ও ভাতের জাপানি উচ্চারণ। রাই🌺সটি মূলত টমেটো কেচাপ এবং মাংসের দিয়ে ভাজা হয় এবং এর উপরেই পাতলা ডিমের অমলেটটি বিছিয়ে দেওয়া হয়।

সাধারণ ও সহজভাবে বানানো হলেও ভিডিওটির পরিবেশন ও স্টাইল খাদ্যপ্রেমিকদের বেশ আকৃষ্ট করেছে। পুষ্টিবিদরা বলছেন, ডিমের সঙ্গে সবজি দিয়ে ওমলেট বানালে প্রোটিনের সঙ্গে ভিটামিনও যোগ হয়। কিন্তু ডিমটি অন🐓েকক্ষণ বেশি আঁচে রাখলে এতে থাকা মাইক্রোনিউট্রিয়েন্ট নষ্ট হয়ে যায়। তাই  ওমলেট হালকা আঁচে বানিয়ে নেওয়া বেশি পুষ্টিকর।

জাপানি কৌশলে ওমলেট তৈরির এই ভিডিওটি অল্প সমযജ়ের মধ্যেই ১৭০ হাজার ভিউ পেয়ে যায়। ভাইরাল হওয়া ব্যতিক্রমী অমলেট রেসিপি এবারই প্রথম নয়।  এর আগ🌊ে ফ্যান্টা ওমলেট রেসিপিও বেশ সাড়া ফেলেছিল সোশ্যাল মিডিয়ায়।