মুখের ত্বকে সাদা লোম দূর হবে যেভাবে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ০৪:১৬ পিএম

চুলে সাদা রং꧃ বা পাকা ধরলে চিন্তার শেষ থাকে না। আর মুখে যদি সাদ🌃া লোম হয়, তবে তো চিন্তায় ঘুম চলে যায়। ত্বক বিশেষজ্ঞরা জানান, ত্বকে মেলানিনের অভাব হলে সাদা লোম হতে পারে। হরমোনাল পরিবর্তনের কারণ এটি হয়। বিশেষ করে নারীদের ক্ষেত্রে এটি বেশি দেখা যায়।

মুখের সাদা লোমের দেখা মিললে তা সৌন্দর্য্যকেই মলিন করে দেয়। মেকআপের পেছনে ঢেকেও যেন শান্তি মেলে না। তাই সাদা লোমকে না ঢেকে তা দূর করা𒁃র চেষ্টা করুন। মুখের ত্বক থেকে সাদা লোম দূর করার কিছু কৌশল বা উপায় রয়েছে। যার মাধ্যমে সহজেই আপনি সাদা লোম থেকে মুক্তি পাচ্ছেন। তাই দেরি না করে চলুন জেনেই নেই কী উপায়ে সাদা লোম থেকে মুক্তি পাওয়া যেতে পারে। ত্বকের বাড়তি  পরিচর্যার পাশাপাশি যা করতে হবে চলুন তা জেনে আসি।

  • ফেশিয়াল রেজার ব্যবহার করে সাদা লোম থেকে মুক্তি পেতে পারেন। মুখ ভালোভাবে পরিষ্কার করে নিন। ত্বককে শুষ্ক রাখুন। এবার সাবধানে ফেশিয়াল রেজার ব্যবহার করুন। 
  • অ্যাপ্লিকেটর-এর সাহায্যে মুখের সাদা লোম তুলে নিতে পারেন। এতে কোনও ব্যথা বা যন্ত্রণা হবে না ৷ এটি কম সময়েই আপনাকে সাদা লোম থেকে মুক্তি দেবে।
  • ত্বকের যত্নে মধু উপকারী তা সবারই জানা। মধু দিয়েও সাদা লোম থেকে মুক্তি পেতে পারেন। মধুর সঙ্গে চিনি মিশিয়ে নিন। হালকা গরম করুন। এরপর এতে লেবুর রস মিশিয়ে নিন। এটি মুখের ত্বকে লাগিয়ে নিন। কিছুক্ষণ রেখে পরিস্কার পানিতে ধুয়ে নিন। এতে মুখের সাদা লোম দূর হয়ে যাবে।
  • লেজার হেয়ার রিমুভাল ব্যবহার করতে পারেন। মুখ থেকে সাদা লোম অতি সহজেই দূর হবে। তবে এটি ঘরে করবেন না। ভালো পার্লারে গিয়ে করাতে পারেন। অভিজ্ঞদের দিয়ে করালে ভালো উপকার পাবেন। 
  • মুখের সাদা লোম দূর করতে থ্রেডিং করানোর একটি কৌশল হতে পারে। পার্লারে সুতো দিয়ে আপনার মুখের সাদা লোম তুলে দেবে। এটা একটু যন্ত্রণাদায়ক। তবে লোম তোলার পর আপনাকে ফ্রেশ মনে হবে।