ডেটে না আসায় মন ভাঙার ক্ষতিপূরণ ৮ লাখ টাকা!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ১২:৫৩ পিএম

সম্পর্ক ভাঙা-গড়ার মধ্যেই জীবন। নতুন সম্পর্ক গড়বে আবার পুরনো সম্পর্কে বিচ্ছেদ ঘটবে। এটা স্বাভাবিক ঘটনা। বিচ্ছেদের পর ক্ষতিপূরণ দেওয়াও স্বাভাবিক ঘটনার🌌ই একটি। কিন্তু সম্পর্ক শুরু না হতেই ক্ষতিপূরণ দেওয়ার ঘটনা ঘটলে তা তো লাইমলাইটে আসবেই। 

এমনই এক ঘটনা ঘটেছে আ♐মেরিকার মিশিগানে। সেখানে এক নারী আদালতে হাজির হয়েছেন অভিযোগ ন🌼িয়ে। তার অভিযোগ, ডেটে আসার কথা দিয়েও আসেননি এক ব্যক্তি। এতে তার মন ভেঙেছে। তিনি এখন মন ভাঙার ক্ষতিপূরণ চান সেই ব্যক্তির কাছ থেকে। 

বিবিসির খবরে জানায়, আমেরিকার মিশিগানের বাসিন্দা কোꦉয়াশোনটি শর্ট এই অভিযোগটি করেছেন। ডেটে যাওয়ার দিনক্ষণ ঠিক করে তিনি সময়মতো হাজিরও হয়েছিলেন। কিন্তু অনেকক্ষণ অপেক্ষা করেও আসেননি রিচার্ড জর্ডান নামের সেই ব্যক্তি। এতে তার মন ভেঙেছে। এরপর তিনি বাড়ি ফিরে গেছেন। কিন্তু এই মন ভাঙাকে কিছুতেই মেনে নি🌳তে পারছিলেন না। তাই আদালতে হাজির হয়ে ওই ব্যক্তির বিরুদ্ধে  ৮ লাখ টাকার ক্ষতিপূরণ চেয়ে মামলা দিয়েছেন। 

স্থানীয় ডিস্ট্রিক্ট কোর্টে শর্ট অভিযোগ জানান, রিচার্ড জর্ডানের সঙ্গে দে🌠খা করার দিনটি ছিল তার মায়ের জন্মদিন। কিছু দিন আগেই মাকে হারিয়েছেন। তিনি মানসিকভাবে আহত ছিলেন। এই অবস্থায় রিচার্ডের না আসা তাকে আরও মানসিকভাবে আঘাত দেয়। 

শর্টের দাবি🌠, জর্ডনের কাজটি ইচ্ছাকৃতভাবে করেছেন। মানসিকভাবে আহত করতেই জর্ডান এটি কর𝔉েছেন। 

এদিকে শর্টের এই অভিযোগে বিস্মিত ও হতাশ জর্ডান। কোর্টে মামলার পরিপ্রেক্ষিতে জর্ডন জানান, ওইদিনই তাদের প্রথম দেখা হওয়ার কথা ছিল। এর আগে কখনও কোনও �ꩵ�রকম যোগাযোগ হয়নি শর্টের সঙ্গে। এক দিনের জন্য এই ক্ষতিপূরণ চেয়ে মামলা করা আদালত ও তার সময় অপচয় করার প্রচেষ্টা ছাড়া কিছুই নয়। 

আদালতে মামলাটি উঠলে বিচারক হারমান মারাব্লে জুনিয়র শুনানি করতে আপত্তি জানান। সার্কিট বেঞ্চে বিষয়টি সমাধানের জন্য পাঠিয়েছেন। তবে শর্ট বিষয়টিতে নারাজি জানালে বিচারক যান। পরে শর্টের কথায় কান না দিয়ে মামলাটি সমাধানে সার্কিট বেঞ্চে স🌳্থানান্তর করেন। সেখানেই সমাধান মিলে  পুরো ঘটনাটির।