ঈদের আগে যত্ন নিন চুলের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০৫:৫৪ পিএম

ঈদের মাত্র কয়েক দিন বাকি। কেনাকাটা কয়েক দফায় হলেও অনেকেই এখনো সাজগোজের দিকে অমনোযোগী। ঈদে নিজের সুন্দর দেখাতে চাইলে ত্বকღ ও চুলের যত্ন নিতে হবে আগে থেকেই। ঈদের সাজে চুল যদি সফট আর সুন্দর থাকে তাহলে বেচেঁ যায় অনেকখানি সময়। আর চুল যদি এলোমেলো, রুক্ষ কিংবা ড্যামেজড হয় তাহলে পুরো ঈদের সাজটাই মাটি। তাই ঈদের আগেই চুলের যত্নে কিছু বাড়তি কাজ অবশ্যই করতে হবে।

চলুন জেনে নেওয়া যাক ঈদের আগে চুলের যত্ন সম্পর্কে-

চুল কাটুন সময়মতো

ঈদে চুল কাটার যদি পরিকল্পনা থাকলে এই কয়েক দিনের মধ্যেই ক🅠েটে ফেলতে হবে। কেননা, চুল কাটার পর বেশ কিছুদিন সময় লাগে সেই চুল পুরোপুরি সেট হতে। আপনার যদি চ♑ুল কাটাই থাকে, তবে ঈদের আগে আর চুল কাটার দরকার নেই। প্রয়োজন হলে কিছুটা ট্রিম করিয়ে ফেলতে পারেন। এতে চুলের আগা ফাটা থাকলে সেগুলো চলে যাবে এবং চুলের ড্যামেজড ভাব দূর হবে।

চুলে প্রাকৃতিক উপাদান ব্যবহার করুন 

চুলে প্রতওি সপ্তাহে অন্ততপক্ষে একবার যেকোনো প্যাক দেওয়া ভালো। টক দই, মধু ও ডিম মিশিয়ে চুলে দিয়ে ৩০ মিন𝔍িট পরে ধুয়ে ফেলতে পারেন। এগুলো বানাতে বেশি ঝামেলা মনে হলে কিনে নিতে পারেন হেয়ার মাস্ক।

ন্যাচারাল উপাদান দিয়ে বানানো হেয়ার মা🌠স্ক ব্যবহার করুন যেখানে প্যারাবিন, সালফেট কিংবা এসএলএস নেই। মাস্ক ব্যবহার করলে চুলের এলোমেলো ভাব অনেকটা কমে চুলে কোমোলতা ফিরে আসবে।

চুলে স্পা করান

ঈদের আগে অনেকেই স্পা ক꧙রিয়ে থাকেন। সেক্ষেত্রে চেষ্টা করবেন ভালো মানের স্পা করানোর। আর প্রতি মাসে একবার স্পা করলে চুলে বেশ ভালো পর𒊎িবর্তন দেখা যায়। ঈদের আগের সপ্তাহে যে কোনো দিন স্পা করিয়ে নিতে পারেন। ঈদের দিন পর্যন্ত তাহলে স্পা শাইন পাবেন।

𒈔এইগুলো ছাড়াꦰও শ্যাম্পুকন্ডিশনার এবং হেয়ার সিরাম ব্যবহার করতে হবে নিয়মিত। ঝলমলে চুলের সঙ্গে কাটুক এবারের ঈদ।

 

 

আরও সংবাদ