নিজেকে পরিপাটি রাখতে অফিস ড্রয়ারে কী রাখবেন?

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২, ০৩:৫৬ পিএম

ঘুম থেকে উঠে তাড়াহুড়ো করে অফিস যাওয়া আমাদের নিত্যদিনের কাজ। অফিসেই ꧟দিনের একটা লম্বা সময় কেটে যায়। সারাদিনের ক্লান্ত শরীর নিয়ে রাতে কোনো মতে মুখ পরিষ্কার করে নাইটক্রিম মেখে ঘুমিয়ে পড়া আমাদের 𝕴অভ্যাস। অনেকের জন্য দৈনন্দিন ত্বকচর্চা বলতে এটুকুই। 

এর ফলে একটা বড়ো সময় আমাদের ত্বকের কোনও পরিচর্যাই হয় না। অন্যদিকে অফিসের এসি বা আউটডোর কাজে রোদ-বৃষ্টি ত্বকের উ🌠পর ক্ষতিকর প্রভাব ফেলে। বিবর্ণ মুখ, নিষ্প্রাণ ত্বক, ব্রণের হামলা, কালো দাগছোপ, কোনও কিছুই আটকানো সম্ভব হয় না। তাই অফিসেই প্রয়োজন নিজের টুকটাক যত্নের। অফিসের ড্রয়ারে বা হাতব্যাগে রাখুন কয়েকটা জরুরি জিনিস। আর কাজের ফাঁকে দরকারমতো ব্যবহা🥃র করুন। 

চলুন জেনে নেওয়া যাক নিজেকে পরিপাটি রাখতে ড্রয়রে বা হাতব্যাগে যা রাখবেন-

ড্রয়ারে রাখুন লিপবাম

এসিতে বসে অফিস করলে ত্বক শুষ্ক হয়ে যাওয়া খুবই স্বাভাবিক। আর ত্বক শুকিয়ে যাওয়ার প্রথম প্রভাব পড়ে ঠোঁটের উপর। ঠোঁট চড়চড়ে হয়ে ফেটে যায়। তাই অফ♑িসের ডেস্কে একটা লিপ বাম রেখে দিন, ঠোঁট নরম আর্দ্র থাকবে।

ময়শ্চারাইজার রাখতে ভুলবেন না

মুখের প্রতি আমাদের যত্ন থাকলেও হাতের প্রতি ততোটা থাকে না। তাড়াহুড়ো থাকলে হাতে ময়শ্চারাইজার না মেখেই বেরিয়ে পড়তে হয়। তাই সঙ্গে একটা হ্যান্ড ক্রিমের ছোট প্যাক থাকলে𒅌 তা প্রয়োজনমতো মেখে নিতে পারবেন। সময় করে হাতে মেখে নিলেই হলো।

ডেস্কে রেখে দিন কমপ্যাক্ট

সকালে ফিটফাট হয়ে সেজেগুজে বেরোলেন। এবার যত দিন গড়াবে তত আপনার সৌন্দর্যের উপরে দখল নেবে মুখের তেলভাব। সমস্যা এড়াতে ডেস্কে রেখে দিন কমপ্যাক্ট। সময় বের করে একফাঁকে বুলিয়ে নিন কমপ্যাক্টের পাফ।&nbs𝓡p;

লিপস্টিক রেখে দিন

সব মেয়েই ব্যাগে অন্তত একটা লিপস্টিক রাখেন। মুখ নিমেষে তরতাজা করে তুলতে লিপস্টিকের একটু রঙের আভাসই যথেষ্ট। সবসময় ডেস্কে একটা লাল, মেরুন বাꦛ গোলাপি রঙের লিপস্টিক রেখে দিন।

পকেট আয়না ও চিরুনি হবে বিপদের সঙ্গী

অফিসে ডেস্কের ড্রয়ারে বা ব্যাগে আয়না আর চিরুনি রাখ🎃তে ভুলবেন না☂। প্রয়োজনের সময় হালকা টাচআপ করার জন্য রাখুন। 

ড্রয়ারে হেয়ার স্প্রে রাখুন

তাড়াহুড়োয় সকালে চুলে শ্যাম্পু করতে পারেননি, চুল বিশ্রী দেখাচ্💝ছে? অফিসের ড্রয়ারে হেয়ার স্প্রে থাকলে প্রয়োজনমতো স্প্রে করে নিতে পা✃রবেন চুলে।

ড্রয়ারে রাখুন ডিওডোরেন্ট

পছন্দসই গন্ধের একটা ভালো ডিওডোরেন্ট ড্রয়ারে রাখুন। সারাদিন সুগন্ধ ঘিরে থাকবে আপনাকে। আপনিও ♉হয়ে উঠবেন আত্মবিশ্বাসী🌼।