ঈদ পোশাকে ছেলে শিশুরা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ১২:০১ পিএম

রমজানের মাঝামাঝি। ধীরে ধীরে জমে উঠতে শুরু করেছে রাজধানীতে ঈদের কেনাকা𒁃টা। ঈদ মানেই শিশুদের নতুন জামা। তাই ঈদ কে🅰নাকাটায় চাহিদা বাড়ছে শিশুদের পোশাকের। শপিংমল, মার্কেট ও পোশাকের শো-রুম গুলোতে শুরু হয়েছে ক্রেতাদের আনাগোনা। সাপ্তাহিক ছুটির দিনে পরিবারের খুদেদের নিয়ে কেনাকাটায় ব্যস্ত বাবা-মা। রাজধানীর শপিংমলগুলোতে এখন ক্রেতাদের উপচে পড়া ভিড়। রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া, বসুন্ধরা শপিং কমপ্লেক্স থেকে মানুষ প্রিয়জনদের জন্য কেনাকাটা করছে। 

বাজারে এখন শিশুদের বিভিন্ন ডিজাইনের ঈদ পোশাক এসেছে। প্রতিদিনই নতুন নতুন ডিজাইন ও নামের পোশাকের সমাহার দেখা যাচ্ছে। পণ্যের ভিন্নতায় দামেরܫ মাত্রাও রয়েছে🧸 কমবেশি। হাজারো ডিজাইন ও কালারের মাঝে নিজের পছন্দ অনুযায়ী পোশাক বেছে নিচ্ছেন ক্রেতারা। এক দোকান থেকে অন্য দোকান ঘুরে পছন্দের পোশাক কিনছে ক্রেতারা। শিশুদের পোশাক ও জুতা বিক্রি হচ্ছে বেশি।

চাহিদার সঙ্গে পছন্দমতো বাচ্চাদের জন্য পাঞ্জাবি ও শার্ট কিনছেন অভিভাবকেরা। ঈদ বাজারে এবার শিশুদের পণ্যে দখল করে রেখেছে পাঞ্জাবী, শার্ট, ফতুয়া, টিশার্ট, প্যান্ট, কবলি সেট ইত্যাদি। তবে এবছর গরম বেশি থাকার কারণে আরামের কথা মাথায় রেখে সুতি কাপড়ের পোশাকের চাহিদা একটু বেশি। সুতির পাশাপাশি লিলেন, কটন, সিল্ক, অ্যান্ডি সিল্ক কাপড়ে তৈরি বিভিন্ন পোশাকও থাকছে। এবার ছেলেদের পাঞ্জাবিতে নতুন নতুন বৈচিত্র্য এসেছে। বিভিন্ন ডিজাইনের এবং বিভিন্ন রঙের পাঞ্জাবি আসছে। যেখানে ব্যবহার করা হয়েছে এমব্র🐈য়ডারি ও প্রিন্টের কাপড়।

কিশোর বয়সের ছেলেদের জন্য আছে জিন্স প্যান্ট, গেবার্টিন প্যান্ট, শার্ট, পাঞ্জাবি, টি-শার্ট, কাবলি সেট। এবছর হালকা এমব্রয়ডারি ও সুতির ওপর কাজ করা পাঞ্জাবি বেশি চলছে। কাবলি সেটও বেশি পছন্দ করছে🔜ন কিশোর বয়সের ছেলেরা। রাজধানীর বিপনিবিতানগুলোতে পোশাকের দাম কম বেশি লক্ষ করা যায়। মার্কেট ভেদে পাঞ্জাবি, প্যান্ট, শার্ট, টি-শার্টের দাম ৫০০ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। বাচ্চাদের নরমাল টি-শার্টগুলোর দাম ৩০০ টাকা, থ্রি কোয়ার্টার প্যান্টের দাম ২৫০ টাকা।

 

ঈদুল ফিতর যত এগিয়ে আসছে কেনাকাটায় তত ব্যস্ত হয়ে পড়েছেন রাজধানীর ক্রেতা-বিক্রেতারা। প্রতিটি মার্কেট ও ছোট ছোট দোকানগুলোও আলোকসজ্জায় ঝলমলে। দিনে ও মধ্যরাত পর্যন্ত 𒉰সমানতালে চলছে বিকিকিনি।

এদিকে ঈদকে সামনে রেখে ফুটপাথের ব্য🍎বসাও জমে উঠেছে। যাদের মার্কেটের ভেতর থেকে কেনার সামর্থ্য নেই তারা ফুটপাথ থেকে কম দামে পছন্দের পোশাক কিনছে। ফুটপাথের দোকানগুলোতে রয়েছে নানা রঙের ও ডিজাইনের পোশাক। 

আরও সংবাদ