খেলার ছলে অনলাইনে লাখ টাকার খাবার অর্ডার! অতঃপর...

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২১, ০২:৫২ পিএম

বাচ্চারা অনেকটা সময়ই মোবাইল ফোনে সময় কাটায়। মোবাইল ফোন দিয়ে ভিডিও দেখে বা গেইম খেলতে পছন্দ করে। বড়🌱রাও বাচ্চাদের কাছে মোবাইল ফোন দিয়ে নিজেদের কাজ সারেন। কখনও তো খেয়ালই রাখেন না ছোটরা ফোনে কী করছে। কিন্তু সেই খামখেয়ালিতেই হতে পারে মহা বিপদ। যা হাড়ে হাড়ে টের পেলেন অস্ট্রেলিয়ার এক ব্যক্তি।

সন্তানের হাতে মোবাইল দিয়েছেন খেলার জন্য়। খেলার ছলেই তার সন্তান মোবাইল ফোন দিয়ে অনলাইনে ১২০০ মার্কিন ডলারের আইসক্রিম আর কেক অর্ডার করে দেয়ে। বাং💃লাদেশি মুদ্রায় যার মূল্য  এক লাখ তিন হাজার টাকারও বেশি। বাচ্চার এই কাণ্ডে চক্ষু চড়কগাছ হয়ে যায় ওই ব্যক্তির।

সংবাদ প্রতিদিন-এর প্রতিবেদনে জানায়, ৫ বছরের ছোট্ট বাচ্চাটি নিজের অজান্তেই কাজটি করে ফেলে। গেইম খেলার ছলেই কীভাবে অর্ডার হয়েছে তা বুঝতেও পারেনি। ‘উবের ইটস’-এ বহু খাবার অর্ডার করে দেয়। যার মধ্যে ৬ বাক্স আইসক্রিম, ෴৫ বোতল দুধ, ৭টা পেল্লাই কেক এবং ১৪ জার দুগ্ধজাত পানীয় ডালস ডে লিচে। বিল বাবদ ওই বিপুল অঙ্ক অনলাইনে মিটিয়েও দেয় ছোট্ট বাচ্চাটি।

‘উবার ইটস’ মোবাইল ফোন🐭ে নিশ্চিতকরণ বার্তা পাঠালেই নজরে আসে ওই ব্๊যক্তির। বার্তা পড়েই হতভম্ব! বার্তায় জানানো হয়, অর্ডার করা খাবার ডেলিভারি হয়ে গেছে। তাও আবার তার অফিসের ঠিকানায়।

ওই ব্যক্তি পেরেশান হয়ে অফিসে ছুটে যান। অতো খাবা💧র নিয়ে বাড়ি ফেরারও উপায় নেই। এরপর সেই খাবারের অধিকাং𓆏শই অফিসে বিলিয়ে দেন। সবকিছুর মাঝে পকেটের টাকা তো খসলো। চড়া মেজাজ নিয়েই বাড়ি ফিরে গেলেন ওই ব্যক্তি।