জরুরি অবতরণ করা বিমান থেকে পালালেন ২১ যাত্রী

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১, ০৪:৩২ পিএম

অবৈধ অভিবাসীদের ধর🌄তে শুক্রবার চার ঘণ্টা বন্ধ রাখা হয় স্পেনের একটি বিমানবন্দর। বিম𓃲ান থেকে পলাতক অভিবাসন প্রত্যাশীদের ধরতে দেশজুড়ে চলছে অভিযান।

বিবিসি জানায়, স্থানীয় সময় মরক্কোর কাসাব্লাঙ্কা থেকে তুরস্কওের ইস্তাম্বুলের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি বিমানে এক যাত্রী অসুস্থ হয়ে পড়ে। এরপর স্পেনের পালমা দে ম্যালোর্কাত🧜ে বিমানটি জরুরি অবতরণ করা হয়।

তবে বিমানটি রানওয়েতে অবতরণের সঙ্গে সঙ্গেই ২১ যাত্রী বജিমান থেকে নেমে পড়েন। বিমানবন্দরের๊ সীমানাপ্রাচীর টপকে পার হয়ে পালিয়ে যান তারা।

শনিবার পর্যনﷺ্ত পুলিশ চেষ্টা চালিয়ে কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ। তবে এখনও ১২ জন যাত্রী পলাতক রয়েছে।

স্পেনের বিমানꩵবন্দরের এ ধরনের ঘটনা নজিরবিহীন। বিমান থেকে পালানোর ঘটনাটি বিচ্ছিন্ন কোন ঘটনা নাকি সংঘবদ্ধ অবৈধ অভিবাসন চক্রের পরিকল্পনার অংশ ছিল তা খতিয়ে দেখতে তদন্ত করছে পুলিশ। 

এছাড়াও যে যাত্রীর জন্য বিমানে জরুরি অবতরণ করা হয় তিনি সুস্থ আছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। তবে তার সঙ্গে থাকা আরেক যাত্রী হাসপাত🅠ালে থেকে পালিয়েছেন। তাই অসুস্থ থাকা সেই যাত্রীকে অবৈধভাবে স্পেনে প্রবেশের চেষ্টার জন্য আটক করা হয়েছে।

কর্তৃপক্ষ জানায়, মরক্কোর অসুস্থ যাত্রীকে সেবা দিতে এয়ার অ্যারাবিয়া মারোক বিমানে জরুরি সেবা দল ওঠার সময় ২১ যাত🍬্রী বিমান পালিয়ে যান। এরপর তারা রানওয়েতে থেমে থাকা অন্য বিমানগুলোর নিচে লুকিয়ে থাকেন। পরে সীমানাপ্রাচীর পেরিয়ে স্পেনে প্রবেশ করেন।