শখের ভেড়া কোটি টাকা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ০৭:৩৭ পিএম

শখ করে কতজন কত কিছু না কেনেন। বাড়ি, সোনা, হীরা, গয়না, পোশাক, পেইন্টিং অনেক কিছুই মানুষ শখ করে কেনের। তবে এবার শখ করে ভেড়া কিনেছেন অস্ট্রেলিয়ার এক ব্যক্তি। ইন্ডিয়া টাইমস জানায়, ওই ব্যক্তি ভেড়াটি কিনতে ব্যয় করে🦄ছেন প্রায় ২ কোটি টাকা।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে ভেড়াটি বিক্রি হয়েছে। ভেড়াটি কিনেছেন এলিট অস্ট্ꩲরেলিয়ান হোয়াইট সিন্ডিকেটের চার সদস‌্য।

এলিট অস্ট্রেলিয়ান একটি ভেড়ার জাত। অস্ট্রেলিয়ায় ভেড়ার মাꦡংস ও চামড়ার চাহিদা বেশি। বিশেষ করে মাংসের জন্য সাদা ভেড়ার চাহিদা দিন দিন বাড়ছে। আর সেই সঙ্গে বাড়তে শুরু করেছে এ ধরনের ভেড়ার দাম।

ভেড়া বিক্রেতা গ্রাহাম গিলমোর বলেন, “আমার ভেড়াটির দাম কোটি টাকা ছাড়াবে তা স্বপ্নেও কল্পনা করিনি। ভেড়াটি বিশেষ প্রজাতির। এদের গায়ে লোম হয় খুবই কম। শুধু মাংসের জন্যই এই প্রজাতির ♎ভেড়া পালন করা হয়। খুব দ্রুত বড় হয় এই ভেড়া। অস্ট্রেলিয়ায় যেহেতু ভেড়ার মাংসের চাহিদা অনেক, তাই হালকা পশমের এই ভেড়ারও চাহিদা বাড়তে শুরু করেছে।”

গত বছরে স্কটল্যান্ডে একটি ভেড়া বিক্রি হয়েছিল সাড়ে তিন কোটি টাকায়। সেই ভেড়াটি ছিল টেক্সেল প্রজাতির। ভেড়াটির নাম ছিল ‘ডাবল ডায়মন্ড’। ২০২১ সালের স🉐বচেয়ে দামি ভেড়ার খেতাব জিতেছিল এটি। এ বছর এখন পর্যন্ত গ্রাহাম গিলমোর ভেড়াটি সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে।