ইসরায়েলি সেনাদের গুলিতে দুই ফিলিস্তিনি নিহত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০৩:০৪ পিএম

ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরে সেনাদের গুলিতে নিহত হয়েছেন দ⭕ুই ফিলিস্তিনি যুবক, আহত হয়েছেন আরও একজন। আল-জাজিরা জানায়, আক্রমণকারী সন্দেহে গাড়িতে অবস্থানরত ওই তিনজনকে লক্ষ্য করে গুলি ছোড়ে ইসরায়েলি সেনারা।

গুলিতে সেখানেই নিহত হন ১৯ বছর বয়সী বাসেল কাসেম বাসবুস এবং ২১ বছর বয়সী খালেদ ফাদি আনবার। তাদের মর🐻দেহ সেনারা সেখান থেকে সরিয়ে নেয়। আহত ১৯ বছর বয়সী রাফাত হাবাশকে গ্রেপ্তার করে ইসরায়েলি সেনারা।

স্থানীয় গণ♛মাধ্যমের বরাতে ꦦজানা যায়, সোমবার (৩ অক্টোবর) পশ্চিম তীরের রামাল্লাহ এলাকার জালাজোন শরণার্থী শিবিরে এই হত্যাকাণ্ড ঘটে।

ইসরায়েলের সেনাবাহিনী জানায়, তারা জালাজোনে এক সন্দেহভাজনকে আটক করার সময় গাড়িতে অবস্থান করছিল ওই তিনজন। তখন 🦂সেনাদের ওপর গাড়ি দিয়ে হামলা চালাতে পারে সন্দেহে গুলি চালানো হয় তাদের ওপর।

তবে সেনাবাহিনীর এই বক্তব্যের সত্যতা নিশ্চিত করা সম্ভব হয়নি। এই হত্যাকাণ্ডের পর সাধারণ ধর্মঘটের ঘোষণা দিয়েছে রা𒁏মাল্লাহ ও এল-বিরেহ অঞ্চলের ফাতাহ আন্দোলন।

পশ্চিম তীরের জেনিন ও নাবলুস এলাকায় সশস্ত্র ফিলিস্তিনি বাহিনী গড়ে ওঠায় প্রায় প্🔯রতিদিনই সেখানে অভিযান চালায় ইসরায়েলি সেনাবাহিনী। এ বছর এখন পর্যন্ত ১৫০ জনের বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলের সেনাবাহিনী। সম্প্রতি এমন একটি অভিযানে হত্যা করা হয় সাত বছর বয়সী রায়ান সুল♎েইমানকে।

এ বছর ফিলিস্তিনিদের আক্রমণে মৃত্যু হয়েছে ২০ জনের।