জামিন পেলেন ইমরান খান

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২, ২০২২, ০৪:৫২ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের💦 বিরু🥂দ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির একদিন পরেই জামিন মঞ্জুর করলেন রাজধানী ইসলামাবাদের এক আদালত।

আল-জাজিরা জানায়, সিনিয়র সিভিল জজ রানা মুজাহিদ রহিম শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ইমরানের বিরুদ্ধে গ্রেপ্🦂তারি পরোয়ানা জারি করেন।

পুলিশ 🐓বলছে, ইমরান আদালতের সবশেষ শুনানিতেও অংশ ন♋েননি। এ কারণে আদালতে তার উপস্থিতি নিশ্চিত করতে পরোয়ানা জারি হয়।

ইমরান খানকে আগামী ৭ অক্টোবর আদালে হাজির থাকার আদেশ দিয়েছেন ইসলামাবাদ হাই ক𒈔োর্ট।

পাকিস্তানের গণমাধ্যম দি ডন জানিয়েছে, ২০ আগস্ট এক জনসমাবেশে বিচারক ও পুলিশ কর্মকর্𒉰তাদের নামে মামলার হℱুমকি ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসজে) জেবা চৌধুরীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের ঘটনায় এ পরোয়ানা জারি করা হয়েছিল।

এর আগে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জানিয়েছিলেন, এই গ্রেপ্তারি পরোয়ানাটি নি🌼য়মিত এবং জামিনযোগ্য।

ইসলামাবাদ পুলিশের অনুরোধে ইমরানের বিশেষ সহকারী শাহবাজ গিলের দুই দিনের রিমান্ড মঞ্♈জুর করেছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসজে) জেবা চৌধুরী। ২০ আগস্টের ভাষণে জেবাকে সতর্ক করে ইমরান বলেছিলেন, “তার উচিত পদক্ষেপের জন্য নিজেকে প্রস্তুত রাখা।”

ইমরানের এ বক্তব্যের পর ম্যাজিস্ট্রেট আলি জাবেদের অভিযোগের প্রেক্ষিতে ইসলামাবাদের মারগা💖লা পুলিশ স্টেশনে এফআইআর দাখিল করা হয়। এফআইআরে বলা হয়, শীর্ষ পুলিশ কর্মকর্তাদের ও একজন নারী অতিরিক্ত দায়রা জজকে হুমকি–ধামকি দিয়েছেন।