শরণার্থী শিবিরে ইসরায়েলের অভিযান, হতাহত ৪৪

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৪:৫৭ পিএম

ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরে বুধ✤বার (২৮ সেপ্টেম্বর) সকালে অভিযান চালিয়েছে দেশটির সেনাবাহিনী। আল-জাজিরা জানায়, এতে নিহত হয় চার ফিলিস্তিনি এবং আহত হয়েছে আরও ৪০ জন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় নিহত চার জনের পরꦉিচয় নিশ💝্চিত করেছে। নিহতদের মধ্যে তিন জন ছিলেন ফিলিস্তিনের একটি সশস্ত্র গ্রুপের সদস্য।

ইসরায়েল সেনাবাহিনী জানিয়েছে, তাᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚꦯরা সাম্প্রতিক বন্দুক হামলায় জড়িত থাকার সন্দেহে দুজনকে গুলি করে হত্যা করেছে।

শরণার্থী শিবিরে অভিযান চালানোর পর দুপক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ সৃষ্টি হয়। একদিকে ফিলিস্তিনের বন্দুকধারীরা ইসরায়েল সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে এবং তরুণ আর যুবকরা ছুঁড়ে ইট পাটকেল। অন্যদিকে হামলার উত্তরে নির্বিচারে গুলি ও টিয়ার গ্যাস ছুঁড়ে ইসরায়েল💫ের সেনাবাহিনী।

এর আগে ৬ সেপ্টেম্বর এক অ♋ভিযানে একটি এপার্টমেন্ট বোমা দিয়ে উড়িয়ে দেয় ইস༺রায়েলের সেনাবাহিনী। ওই হামলায় একজন নিহত হয় এবং আহত হয় আরও ১৯ জন।

মূলত পশ্চিম তীরের জেনি﷽ন ও নাবলুস এলাকায় প্রতিনিয়ত অভিযান চালাচ্ছে ইসরায়েলের সেনাবাহিনী। এই অঞ্চলগুলোতে ফিলিস্তিনিরা জোরালোভাবে সংগঠিত হচ্ছে বলে ধারণা তাদের। এখন পꦐর্যন্ত এমন অভিযানে ১৫০ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানা গেছে।