৮ মাসে জাকারবার্গের লোকসান ৭১০০ কোটি ডলার

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০৩:৫৩ পিএম

মার্কিন প্রযুক্তিবিদ ও মেটা প্ল্যাটফর্মস ইনকর্পোরেটেডের প্রধান নির্বাহী 🍬মার্ক জাকারবার্গের বছরটা খুব একটা ভালো যাচ্ছে না। 

নতুন প্রযুক্তি প্ল্যাটফর্ম মেটাভার্সে বিনিয়োগ করে চড়া মূল্য দিতে হচ্ছে ফেসবুকের নির্মাতা জাকারবার্গকে।�💮� বছরের প্রথম সাত মাসে এ পর্যন্ত ৭ হাজার ১০০ কোটি ডলার লোকসান গুনেছেন তিনি।

এমনকি ব্লুমবার﷽্গের শীর্ষ ধনীর তালিকাতেও পিছিয়ে গেছেন ৫৫ হꦰাজার ৯০০ কোটি ডলার মূল্যের সম্পদের মালিক জাকারবার্গ। ধনীদের তালিকায় এই মুহূর্তে তার অবস্থান ২০তম।

২০১৪ সালের পর এটিই তার সর্বনিম্ন অবস্থান। অথচ মাত্র ২ বছর আগেও তার সম্পদের পরিমাণ ছিল প্রায় ১০ হাজার ৬০০ কোটি 🐓ডলার। ২০২১ সালের সেপ্টেম্বরে তা ১৪ হাজার ২০০ কোটি ডলারে পৌঁছেছিল।

এর ঠিক পরের মাসেই জাকারবার্গ মেটা চালু করেন। আর ফেসবুক ইনকর্পোরেটেড থেকে কোম্পানির নাম পরিবর্তন করে রাখ🐓া হয় মেটাভার্স।

তবে মেটাভার্সের আয়ের হিসেব বরাবরই হতাশাজনক। ফেব্রুয়ারি থেকে শেয়ারবাজারে বড় ধরনের পতন ঘটে 𒉰কোম্পানিটির। ফলে জাকারবার্গের সম্পদ ৩ হাজার ১০০ কোটি ডলার কমে যাඣয়।

এছাড়🃏াও টিকটকের জনপ্রিয়তা আর বৈশ্বিক অর্থনৈতিক মন্দার প্রভাবেও লোকসানে পড়ে মেটাভার্স। আগামী তিন থেকে প꧟াঁচ বছরও জাকারবার্গ লোকসানে থাকবেন বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।