ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসী অভিযোগ প্রত্যাহার করুন: হাইকোর্ট

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৮:৪২ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্র𓆉ী ইমরান খানের বিরুদ্ধে দায়ের করা সব ধরনের সন্ত্রাসী অভিযোগ প্রত্যাহার করার আদেশ দিয়েছে দেশটির সর্বোচ্চ আদালত। আল-জাজিরা জানায়, ইমরান খানের আইনজীবী এই তথ্য জানিয়েছেন।

একজন নারী বিচারক এবং উর্ধ্বতন 🐷পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে দেওয়া ইমরানের বক্তব্যকে সন্ত্রাসী বক্তব্য দাবি করে অভিযোগ গঠন করা হয়। তবে ইসলামাবাদ হাইকোর্ট সেটি নাকচ করে দিয়েছে এবং সাথে অভিযোগ প্রত্যাহারের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) আদালত বলেন, ইমরানের বক্তব্য সন্ত্রাস বিরোধী আইনের কোনো ধারায় পড়ে না। এই আইন অনুসারে অভিযোগ প্রমাণিত হলে যাবজ্জীবন💃 কারদণ্ড ছাড়াও মৃত্যুদণ্ড পর্যন্ত হতে পারে।

তার সহযোগী শাহবাজ গিলের বিরুদ্ধে আনা গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদ করে এক জনসমাবেশে ২০ পুলিশ অফিসার এবং নারী বিচারক জেবা চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান ইমরান। এই বক্তব্যকে হুমকি হিসেবে নিয়ে সন্ত্রাসী অভিযোগ দায়ের করে প্রতিপক্ষ। তবে দুই সদস্য বিশিষ্ট ইসলামাবাদ হাইকোর্টের একট🍸ি বেঞ্চ এই অভিযোগ নাকচ করে দেয়।

এবছর এপ্রিဣলে অনাস্থা ভোটে হেরে যান ইমরান খান। ফলে তার সরকার সরে যেতে বাধ্য হয়। তখন থেকেই বিভিন্ন জায়গায় সমাবেশ আয়োজন করে নির্বাচনের দাবি জানিয়ে আসছেন তিনি।