‍‍`মোটা বলায়‍‍` ইকোনমিস্টের বিরুদ্ধে ইরাকি অভিনেত্রীর মামলা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ০৫:৪৪ পিএম

আরব নারীরা কেন পুরুষদের চেয়ে মোটা হন?&nb📖sp;– এই শিরোনামে ব্রিটিশ পত্রিকা ইকোনমিস্টের এক প্রবন্ধে নিজের ছবি ছাপা হওয়ায় চটেছেন ইরাকি অভিনেত্রী এনাস তালেব। বিবিসি জানায়, অনুমতি ছাড়া ছবি ব্যবহারের কারণে পত্রিকাটির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তিনি।

গোপনীয়তা লঙ্ঘন ছাড়াও ছবিটি ফটোশপ করা হয়েছে বলেও 💯দাবি করেছেন বিখ্যাত অভিনেত্রী ও টক শো উপস্থাপক তালেব। এক সাক্ষাৎকারে জানান, এ ব্যাপারে যুক্তরাজ্যে আইনি পদক্ষেপ নিচ্ছেন তিনি। তবে এ ব্যাপারে ইকোনমিস্ট কোন মন্তব্য করেনি।

ন✨য় মꦉাস আগে ইরাকের ব্যাবিলন ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যালে তালেবের এই ছবি তোলা হয়। জুলাইয়ের শেষের দিকে ইকোনোমিস্ট এটি ব্যবহার করে।

প্রবন্ধে বলা হয়, ঘরের বাইরে যেতে না দেওয়ায় ও সামাজিক বিধিনিষেধের কারণে আরব নারীদের ওজন বেড়ে যাচ্ছে। যদিও আরেকটি অংশে বলা হ💧য়েছে, কিছু পুরুষদের কাছে স্বাস্থ্যবান নারীরা আকর্ষণীয়।

ইরাকিরা প্রায়শই এনাস তালেবকে সৌন্দর্যের উদাহরণ মনে করেন বলে জানায় ইকোনোমিস্ট। তবে এই নিবন্ধটি আরব নারী ও বিশেষ করে ইরাকিদের অ🐠পমান করেছে বলে অভিযোগ করেছেন তালেব। জর্ডানের আল-আরাবিয়া টিভির সাক্ষাৎকারে তিনি জানান, ইকোনোমিস্টের খবরের কারণে সামাজিক মাধ্যমে আপত্তিকর মন্তব্য শুনতে হচ্ছে তাকে।