দুই কোটি টাকা বেতনে বাঙালি যুবকের ফেসবুকে চাকরি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ২৮, ২০২২, ০৪:০৬ পিএম

এখনো স্নাতক সম্পন্ন করেননি, তার আগেই চাকরি পেয়ে গেছেন জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুকে। বেতন পাবেন ২ কোটি ১৩ লাখ টাকা (১ কোটি ৮০ লাখ রুপি)। বিশাখ মণ্ডল নামে এই বাঙালি যুবক কলকাতার যাদবপুর বিশ্ববিদ👍্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারি൩ং বিভাগের শিক্ষার্থী।

ইন্ডিয়া টুডে বলছে, বিশাখ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে চতুর্থ বর্ষের শিক্ষার্থী। ফেসবুকের পাশাপাশি গুগল ও অ্যামাজন থেকেও চাকরির অফার পেয়েছেলিন তিনি। তবে ফেসবুক কর্তৃপক্ষ বেতন বেশি অফার করায় সেꦛখানে রাজি হন তিনি। এ বছর তিনিই ভারতীয় শꦚিক্ষার্থীদের মধ্যে সবেচেয়ে বেশি বেতনে চাকরির অফার পেয়েছেন।

বিশাখ বলেন, “আগামী সেপ্টেম্বরে ফেইসবুকে যোগদান করব। আমি গুগল ও অ্যামাজনেও ডাক পেয়েছিলাম। তবে সবথেকে বেশি বেতন🦩 প্যাকেজের কারণে ফেইসবুকের অফার গ্রহণ করা আমার কাছে ভালো মনে হয়েছে। সেপ্টেম্বরে কর্মস্থল লন্ডনের উদ্দেশে রওনা দিব।”

তিনি আরও বলেন, “করোন🌌া মহামꦛারীর দুই বছরে আমি কয়েকটি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করার সুযোগ পাই। সেসব থেকে কারিকুলামের বাইরে জ্ঞান অর্জনের সুযোগ পেয়েছি। আর এটিই আমাকে চাকরির সাক্ষাৎকারে সাহায্য করেছে।”

বিশাখের বাড়ি বীরভুম জেলায়। সাধারণ বাঙালি পরিবারে তার জন্ম। মা একজন স্বাস্থ্যকর্মী। সন্তানের চাকরির খুশির খবরের পর তার মা বলেন, “এটি আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। আমার ♏ছেলে সবসময়ই একজন মেধাবী ছাত্র।“”

গত বছর থেকে বিদেশি প্রতিষ্ঠানে বাৎসরিক এক কোটি রুপির বেশি বেতনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নয়জন শিক্ষার্থী চাকরির অফার পেয়েছেন। যꦜাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা শমিতা ভট্টাচার্য বলেছেন, “মহামার🤡ীর পর এই প্রথম ছাত্ররা এত বড় সংখ্যক আন্তর্জাতিক অফার পেয়েছে।”