ইসরায়েলি সেনার গুলিতে ফিলিস্তিনি নারী নিহত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১, ২০২২, ০৪:৪৫ পিএম
ছবি : রয়টার্স

ছুরি হাতে হামলার ‘উদ্দেশ্যে’ এগিয়ে আসায় এক ফিলিস𒁃্তিনি নারীকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনাবাহিনী। অধিকৃত পশ্চিম তীরে বুধবার (১ জুন) এ ঘটনা ঘটে। ইসরায়েলি সেনাবাহিনী🍸 বিষয়টি জানিয়েছে।

এক বিবৃতিতে ইসরায়েলি বাহিনী বলছে, আল আরওব গ্রামের কাছে এক নারী ছুরি হাতে আমাদের এক সেনার দিকে এগিয়ে আসে। ওই সেনা সেখানে নিয়মিত নিরাপত্তার দায়িত্ব পালন করছিল। তখন প্রতꦚিরোধ করতে পা🎀ল্টা গুলি ছোড়ে সেনা।

ফিলিস্তিনি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, নিজে﷽র কর্মস্থলের দিকে যাচ্ছিলেন ওই নারী। সেখানে সন্ত্রাসী বা অস্ত্রসংক্রান্ত সহিংসতার মতো কিছু ঘটেনি। তাকে ইচ্ছাকৃতভাবে হত্যা করেছে তারা। পার্শ্ববর্তী ফিলিস্তিনি শহর হেবরনের এক হাসপাতা🦋ল তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে ভিন্ন কথা বলছে ফিলিস্তিনি কারাবন্দী ক্লাব। ফিলিস্তিনিদের ইসরায়েলের কারাগারে বন্দী রাখার তথ্য রাখে সংস্থাটি। তারা বলছে, ৩🐟১ বছর বয়সী এই নারী এর আগে জেল খেটেছিলেন।💛 এই বছরের শুরুর দিকে তাকে গ্রেপ্তার করে কারাবন্দী করে ইসরায়েল। তবে কেন, কখন ও কবে তিনি ছাড়া পেয়েছেন, সে ব্যাপারে কিছু জানায়নি সংস্থাটি।

ফিলিস্তিনিরা পশ্চিম তীর ঘিরে রাষ্ট্রের মর্যাদা পেতে চায়। তাদের সঙ্গে ইসরায়েলের শান্তি আলোচনার চেষ্টা চালায় যুক্তরাষ্ট্র। ২০১৪ সালে এই আলোচনা স্থগিত করা হয়। এর পর থেকে দুই পক্ষের মধ্যে সহিংসতা বৃদ্ধি পেয়েছে। সাম্প্রতিক সময়ে দুই পক্ষের মধ্যে এꦡই সহিংসতা আরও তীব্র হয়েছে।