ভারতে চারজন মিলে গুই সাপকে ‘ধর্ষণ’!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২, ০৯:২৯ পিএম

বেঙ্গল মনিটꩵর বা গুই সাপকে ‘গণধর্ষণের’ অভিযোগে চার শিকারিকে গ্রেপ্তার করেছে ভারতের মহারাষ্ট্রেরꦡ বন কর্তৃপক্ষ। অভিযুক্তদেরর মোবাইল ফোন তল্লাশি করলে ঘটনাটি জানতে পারেন বনকর্মীরা।

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের গোথানে গ্রামের কাছে সহিদারি টাইগার রিজার্ভে। অভিযুক্তরা শিকারী হিসেবে পরিচিত। তারা গোথ🍸ানে গাভা এলাকায় সহিদারি টাইগার রিজার্ভের কোর জোনে প্রবেশ করে এই জঘন্য অপরাধ করেছিল।

এ ঘটনায় সন্দীপ তুকরাম,&nbಞsp💫;পাওয়ার মঙ্গেশ, জনার্দন কামতেকর ও অক্ষয় সুনীলকে আটক করা হয়েছে।

বন কর্মকর্তারা জানান, মহারাষ্ট্র বন বিভাগ অভিযুক্তের মোবাইল ফোন তল্লাশি করে ঘটনাটি জানতে পারে। কর্মকর্তারা এই কাজের রেকর্ডিং খুঁজে পেয়েছেন। যেখানে দেখা যায় অভিযুক্তরা মনিটর গুই সাপটিকে ‘গণধর্ষণ’🌺 করছে।

সাংলি ফরেস্ট রিজার্ভে নিযুক্ত বন কর্মকর্তারা সিসিটিভি ফুটেজের সাহ൲ায্যে অভিযুক্তদের খুঁজে বের করেছেন। যেখানে তারা বনে ঘোরাফেরা করতে দেখা যায়।

ঘটনার আরও বিশদ বিবরণ প্রদান করে কর্তৃপক্ষ জানিয়েছে, তিনজন অভিযুক্ত কোঙ্ক🅠ন থেকে কোলহাপুরের চান্দোলি গ্রামে𓆏 শিকারের জন্য এসেছিল।

বন কর্মকর্তারা ঘটনাট🦹ি নিয়ে হতবাক। অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ নিয়ে ♒আলোচনা করার জন্য বিষয়টি ভারতীয় দণ্ড আদালতে নিয়ে যাওয়া হবে। 

কর্মকর্তাদের মতে, অভি♛যুক্তদের আদালতে পেশ করা হবে। তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বেঙ্গল মনিটর 🎃বা গুই সাপ বন্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২ এর অধীনে🍒 একটি সংরক্ষিত প্রজাতি। দোষী সাব্যস্ত হলে অভিযুক্তদের সাত বছরের কারাদণ্ড হতে পারে।