কেনিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ১৩

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২২, ১১:২৮ এএম

কেনিয়ায় উত্তর-পূর্বাঞ্চলে মানদেরা শহরের কাছে রাস্তায় পুঁতে রাখা বোমা বিস্ফোরণের ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন।ঘটনাট⛎ির সঙ্গে সম্পৃক্ততার সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়।

বিবিসি জানায়, স্থানীয় সময় সোমবার দেশটির উত্তর-পূর্বাঞ্চলে মানদেরা শহরের কাছে এ ঘটনা ঘটে। সেখানে ;রাস্তায় পুঁতে রাখা বোমা বিস্ফোরণ হয়। এ সময় একটি বাসের যাত্রীরা 🐠;নিহত হন।

স্থানীয় পুলিশে বিবৃতি দিয়ে প্রতিবেদনে জানায়, ১৪ আসনবিশিষ্ট একটি মিনিবাসটি মানদেরা শহরের দিকে যাচ্ছিল। এই সময়&💟nbsp;রাস্তায় পুঁতে রাখা বোমাটি বিস্ফোরিত হয়ে বাসটিতে আঘাত করে। সন্দেহভাজন একজনকে গ্রেপ্✱তার করা হয়েছে।

পুলিশ প্রধান বুনেই রোনো জাꦺনান, বোমা বিস্ফোরণের সঙ্গে যুক্ত সন্দেহে💦 একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ প্রধান আরও জানান, কোনো গোষ্ঠীই তাৎক্ষণিকভাবে হামলার দায় স্বীকার করেনি।&🗹nbsp;তবু ইসলামি জঙ্গিগোষ্ঠী আল-শাবাব এই কাজে যুক্ত থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

পুলিশ জানায়, সোমবার হামলার হওয়া এই রাস্তাটিতে ২𝔍০১৫ সালেও হামলার ঘটনা ঘটে। ওই সময় একটি গাড়িবহরের ওপর হামলা চালায় আল-শাবাব। সেই গাড়িতে মানদেরার গভর্নর আলী রোবা ছিলেন। ওই সময় দুই পুলিশ কর্মকর্তাসহ ৩ জন নিহত হন।