আফ্রিকান নেশনস কাপে হুড়োহুড়িতে নিহত ৮, আহত ৩৮

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২, ০৮:৩০ পিএম

ক্🏅যামেরুনে আয়োজিত আফ্রিকার সবচেয়ে বড় ফুটবলের আসর আফ্রিকা কাপ অফ নেশনসে খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে বেশ কয়েকজন হতাহত হয়েཧছে। বিবিসি জানায়, এতে নিহত হয়েছে অন্তত ৮ জন। আহত হয় আরও ৩৮ জন।

আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে ১৪ জনের আঘাত আশঙ্কাজনক। ক্যামেরুনের মধ্যাঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়া জানান, এ ঘটন🔜ায় হতাহতের সংখ্যা আরও বাড়তে 🐎পারে।

ভিডি🅘ও ফুটেজে দেখা যায়, ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের কাছে একটি স্টেডিয়ামের ম্যাচ শুরু আগে দর্শকরা ভেতরে ঢোকার চ𝔍েষ্টা করছেন। তবে স্টেডিয়ামটির দর্শক ধারণ ক্ষমতা ৬০ হাজার হলেও কর্মকর্তারা জানান, অন্তত ৫০ হাজার ভেতরে ঢোকার চেষ্টা করেন।

এছাড়াও করোনাকালীন স্বাস্থ্যব𝔉িধির কারণে ধারণ ক্ষমতার ৮০ শতাংশের বেশি দর্শক প্রবেশ নিষেধ ছিল। সেকারণেই প্রবেশ পথে হুড়োহুড়িতে হতাহতের এমন ঘটনা 💖ঘটে।

এই দুর্ঘটনায় বেশ কয়েকজন শিশু এখনও সংজ্ঞাহীন অবস্থায় আছে বলে জানায় বিবিসি। এক বিবৃতিতে আফ্রিকান ফুটবল কনফেডারেশন জানায়, এ ঘটনার তদꦚন্ত করে বিস্তারিত জানার চেষ্টা চলছে।

আফ্রিকা নেশনস কাপের সেই ম্যাচোটি ছিল শেষ ১৬ পর্বের। সেখানে ক্যামেরুন ও কমোরসের মধ্যকার ম্যাচে স্বাগতিক ক্যাম൩েরুন ২-১ গোলে বিজয়ী হয়েছে।