লাইবেরিয়ায় গির্জায় পদপিষ্ট হয়ে ২৯ জনের মৃত্যু

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২, ০৯:১৮ পিএম

পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ায় একটি উন্মুক্ত গির্জায় পদদলিত হয়ে অন্তত ২৯ জন মারা গেছেন। নিহতꦛদের মধ্যে ১১ শিশু এবং একজন গর্ভবতী মহিলাও রয়েছেন।

ঘনবসতিপূর্ণ রাজধানী মনরোভিয়ার নিউ ক্রু টাউনে এ💎ই ঘটনা ঘটে। সমুদ্র সৈকতের কাছে এই ধর😼্মীয় সমাবেশ আয়জন করা হয়েছিল। এলাকায় এটি ক্রুসেড নামে পরিচিত।

পুলিশ জানায়, স্থানীয় সময় বুধবার রাতে প্রার্থনা শেষ হওয়ার সম𒈔য় সন্ত্রাসীরা প্রার্থনা স্থলে প্রবেশ করে আতঙ্ক সৃষ্টি করে। যার ভয়ে প্রার্থনাকারীরা দ্রুত জায়গাটি থেকে সরে আসার চেষ্টা করেন।

সন্ত্রাসীদের মধ্যে কয়েকজনের হাতে ধারাল অস্ত্র ছিল। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। নꦺিহতদের মরদেহ স্থানীয় হাসপাতালের মর্গে নেওয়া হয়েছে।

পুলিশের মুখপাত্র মোসেস কার্টার বিবিসিকে জানান, কর্মকর্তাদে🉐র জিজ্ঞাসাবাদে সহায়তা করার জন্য গির্জার ধর্ম প্রচারককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রেসিডেন্ট জর্জ ওয়েহ বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে আশা করা হচ্ছে।

লাইবেরিয়ায় উন্মুক্ত গির্জা💙 বেশ জনপ্রিয়। প্রায়শই শত শত মানুষ সেখানে প্রার্থনায় উপস্থিতি হন। তবে সাম্প্রতিক বছরগুলোতে লাইবেরিয়ার বিভিন্ন শহরে সশস্ত্র সন্ত্রাসীদের আক্রমণ বেড়েছে বহুগুণে।