আবারও করোনায় আক্রান্ত মেক্সিকোর প্রেসিডেন্ট

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২, ০৯:৩৩ এএম

দ্বিতীয় বারের 🍷মতো করোনাভাইরাসে পজিটিভ শনাক্ত হয়েꦕছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। 

বিবিসি জানায়, সোমবার করোনায় আক্♈রান্ত হওয়ার বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন ৬৮ বছর বয়সী মেক্সিকান এই প্রেসিডেন্🦩ট।

টুইট বার্তায় আন্দ্রেস জানান, শরীরে করোনার মৃদু উপসর্গ রয়েছে। অন্যান্য জটিলতা নেই। পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত আইসোলꦅেশনে থাকবেন। তবে আইসোলেশনে থেকেও তিনি দাপ্তরিক কাজ করবেন এবং ভার্চুয়ালি যোগাযোগ চালিয়ে যাবেন।

এর আগে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্টের গলার স্বরে কিছুটা পরিবর্তন লক্ষ্য করা যায়। এরপরꦫই তিনি জানান, আবারও করোনার টেস্ট করাবেন।

২০২১ সালের জানুয়ারিতে প্রথম করোনায় আক্রান্ত হন প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। ২০১৩ সালে তার হার্ট অ্যাটাক হয়েছিল।  উচ্চ রক্তচাপজনিত সমস্যাও রয়েছে। তবে প্রথমবার তার কোভিড সংক্রমণের মাত্রা ‘মৃদু’ ছিল। ভ্যাকসিনের দুই ডোজ টিকার সঙ্গে ২০২১ সালের ৭ ডিসেম্বর অ্যাস্ট্রাজেনেকার বুস্টার ডোজও নিয়েছে🍌ন প্রেসিডেন্ট আন্দ্রেস।

এদিকে সমালোচকরা বলছেন, স্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থার প্রাথমিক পর্যায়ে খুব একটা গুরুত্ব দেননি মেক্সিকান এই প্রেসিডেন্ট। প্লেনে ভ্রমণের সময় জনসম্মুখে তিনি মাস্কও পরতেন না বলেও অভিযোগ পাওয়া গেছে। তাছাড়া ভ্রমণার্থীদের মেক্সিকোতে প্রবেশের ক্ষেত্রেও বিধিনিষেধ  অন্যান্য 🐼দেশের তুলনায় কম ছিল। 

অন্যদিকে দেশটির সরকারি কর্মকর্তারা জানান, করোনা মোকাবিলায় ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে তিনি সౠর্বাধিক গুরুত্ব দিয়েꦛছেন। রাজধানী মেক্সিকো সিটির প্রাপ্তবয়স্কদের মধ্যে প্রায় সবাই ইতোমধ্যে ভ্যাকসিনের দুটি ডোজ নিয়েছেন।