ইসরায়েলি বিমান হামলা, ২ জন নিহত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ০৯:১১ এএম

সিরিয়ার মধ্যাঞ্চলে ইসরায়েলি বিমা♛ন হামলায় দুই বেসমা💙রিক নাগরিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭ জন।

আল-জাজিরার খবরে জানায়, স্থানীয় সময় বুধবার সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা বিষয়টি নিশ্চিত করেছে। আহত ব্যক্তিদের𝕴 মধ্যে একজনের অবস্থা 𓆉আশঙ্কাজনক।

সানার খবরে জানায়, লেবাননের রাজধানী বৈরুতের আকাশ থেকে সিরিয়ার হোমস প্রদেশ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। সিরীয় সেনারা এই সময় বেশির ভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সমর্থ হয়েছেন। তবে হামলায় সিরিয়ার দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭ জন। আহতদের একজন বেসামরিক 𝐆নাগরিক এবং বাকি ৬ জন সেনাসদস্য।

সিরিয়ার প্রতিরক্ষা বাহিনী ♔জানায়, সিরিয়ার মধ্যাঞ্চলের কিছু অংশকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। স্থানীয় সময় রাত ১টা ২৬ মিনিটে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। হামলাটি ঠেকানোর চেষ্টা করা হয়েছিল।

এর আগে দামেস্কের দক্ষিণে হামলা চালায় ইসরায়েল। দখলকৃত গোলান মালভূমি থেকে হামলাটি চালানো হয়। তবে ওই ঘটনায় কোনো��  ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। চলতি মাসের শুরুতেও হোমসকে লক্ষ্য করে🐻 হামলা চালানো হয়। ওই ঘটনায় দুই সিরিয়ান সৈন্য আহত হন।

গত সপ্তাহেও ইসরায়েল সিরিয়ার ওপর হামলা চালিয়েছিল। এ নিয়ে চলতি মাসে সিরিয়ার ওপর ৪ দফা হামল𝐆া চালালো তেল আবিব।

সিরিয়ায় গত কয়েক বছরে শত শত হামলা চালালেও বেশির ভাগ সময়ই আনুষ্ঠানিকভাবে ইসরায়েল এটি স্বীকার করেনি।মঙ্গলবার রাতে হামলার  ইসরায়েলের কাছ থেকে তাৎক্ಌষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়ন🧔ি।