ইকুয়েডরে কারাগারে দাঙ্গা, নিহত ৬৮ বন্দি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১, ১০:২০ এএম

ইকুয়েডরের একটি কারাগারে দাঙ্গায় কমপক্ষে ৬৮ জন বন্♒দি নিহত হয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার (১২ নভেম্বর) এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ🌱 সংবাদমাধ্যম বিব♋িসি।

বিবিসি জা🙈নিয়েছে, দেশটির গুয়াইয়াস প্রদেশের গুয়াইয়াকুইল শহরের পেনিটেনসিয়ারিয়া দেল লিটোরাল কারাগারে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় এই সহিংস দাঙ্গার ঘটনা ঘটে। কারাগারের নিয়ন্ত্রণ নিয়ে সেখানে সাম্প্রতিক মাসগুলোতে সন্ত্রাসী গ্রুপগুলোর ভেতরে রক্তক্ষয়ী সংঘর্ষ হতে 🌌দেখা গেছে।

কারাগারে দাঙ্গা ও প্রাণহানির ঘটনায়🦄 নিহতদের স্বজন ও পরিবারের সদস্যদের প্রতি সম𒁃বেদনা জানিয়েছেন ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলারমো ল্যাসো।

এদিকে টুইটারে দেওয়া এক সংক্ষিপ্ত বিবৃতিতে ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলারমো লাসো বলেছেন, “আমাদেরকে&n♍bsp;মাফিয়াদের বিরুদ্ধে লড়তে হবে, কারণ বিশৃঙ্খল পরিস্থিতিতে তারাই লাভবান হয়। অপরাধ চক্রের ক্রমবর্ধমান প্রভাব মোকাবিলায় ইকুয়ে𓆉ডরকে তার সশস্ত্র বাহিনী এবং পুলিশকে শক্তিশালী করতে প্রতিবেশী কলম্বিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইইউ থেকে আন্তর্জাতিক সমর্থনের প্রয়োজন হবে।”

গত সেপ্টেম্বর একই কারাগারে পৃথক দাঙ্গায় কমপক্ষে ১১৬ জন নিহত হন। গত জুলাই মাসে ইকুয়েডরের দুটি কারাগারে কয়েদিদের এ রকম সংঘাতে ২৭ কারাবন্দি নিহত হয়েছিলেন। এছাড়া গত ফেব্রুয়ারিতে নিহত হয়েছিলেন কমপক্ষ🌟ে ৭৫ জন। আর ২০২০ সালে দেশটির বিভিন্ন কারাগারে কয়েদিদের ‘যুদ্ধে’ জড়িয়ে পড়ায় প্রাণ গিয়েছিল 𝕴মোট ১০৩ কয়েদির।