বন্যার্তদের সহায়তায় ১২ লাখ টাকা দিলেন সুচরিতা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০১:৪৪ পিএম
চিত্রনায়িকা সুচরিতা। ছবি: সংগৃহীত

স্মরণকালের ভয়াবহ বন্যায় কবলিত দেশ। ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, খাগড়াছড়িসহ আশপাশের জেলাগুলো প্লাবিত হয়েছে। পানিবন্দী হয়ে আছে অর্ধকোটির বেশি মানুষ। জোয়ারে ভাসিয়ে নিয়ে গেছে ঘরবাড়ি ও স্থাপনা। এই মানবিক বিপর্যয়ে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন দেশের সব শ্রেণি-পেশার মানুষ। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দেশের সংগীতশিল্পী, চলচ্চিত্র ও নাটকের শিল্পীরাও। এরই ধারাবাহিকতায় এবার বন্যার♉্তদের সহায়তায় হাত বাড়িয়ে দিলেন বরেণ্য চিত্রনায়িকা সুচরিতা।

বন্যার্তদের সহায়তার জন্য ত্রাণ তহবিল গঠন করছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। এই তহবিলে নগদ ১২ লাখ টাকা দিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী। এসময়  ত⛄ার সঙ্গে ছিলেন চিত্রনায়িকা পলি, নিঝুম রুবিনা, মুক্তি,  জলি, আন্নাসহ অনেဣকেই।

সুচরিতা বলেন, ‘আমার ব্যক্তিগত ও  তরুণ প্রজন্মের শিল্পীরা মিলে আমরা নগদ ১২ লাখ টাকা শিল্পী সমিতিকে দিয়েছি🥂। আশা করছি আরও অন🐈েক শিল্পী আমাদের মতো এগিয়ে আসবেন।’

সুচরিতা সাদাকালো যুগের স্বর্ণালি সিনেমার নায়িকা। তার অভিনীত অনেক সিনেমা দর্💮শকদের গভীরভাবে নাড়া দিয়েছে। বিশেষ করে সামাজিক সিনেমায় তার সুভিনয়  দর্শকদের হাসিয়েছে, কাঁদিয়েছে এবং আনন্দ দিয়েছে। এদেশের সাড়া জাগানো নায়িকাদের অন্যতম একজন তিনি।

দীর্ঘ শিল্পী জীবনে ২ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। ২ বার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। প্রথমবার এই স্বীকৃতি অর্জন করেন চাষী নজরুল ইসলাম পরিচালিত  হাঙর নদী গ্রেনেড সিনেমার অভিনেত্রী হিসেবে। দ্বিতীয়বার এই স্বীকৃতি তার ঘরে আসে মেঘকন্যা সিনেমায় মাদার চরিত্রের জন্য।