ক্রসফায়ারের নামে হত্যা, বেনজীর-শহীদুলের নামে মামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৬:৩৩ পিএম

চাঁপাইনবাবগঞ্জে আবুল হোসেন বাবু নামের বিএনপির এক কর্মীকে ‘ক্রসফায়ারের নামে’ হত্যার অভিযোগে র‌্যাবের সাবেক মহাপরিচালক (ডিজি) বেনজীর꧋ আহমেদ, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজি) শহীদুল হকসহ ২৫ জনের নামে আদালতে মামলা করা হয়েছে। আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জেলার গোমস্তাপুর আমলি আদালতের বিচারক অতিরিক্🦩ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব এ নির্দেশ দেন।

এর আগে ১২ সেপ্টেম্বর আদালতে মামলা করেন নিহত আবুল হোসেনের স্ত্রী জুলেখা বেগম। ওই দিন শুনানি শেষে আদালত আজ আদেশের দিন ধার্যꦐ করেছিলেন।

বাদী পক্ষের আইনজীবী নুরুল ইসলাম 🍎সেন্টু মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালত আগামী ৮ নভেম্বর মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন। পিবিআইকে এই সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ🃏 দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর প্রকাশ্যে বাস থেকে আবুল হোসেনকে তুলে নিয়ে যায় র‌্যাব ও পুলিশ সদস্যরা। পরদিন রহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গুলিবিদ্ধ অবস্থায় তার লাশ পাওয়া যায়। আবুল হোসেনকে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করেন আইনশৃঙ্খলা রক্ষাকা🍃রী বাহিনীর সদস𒅌্যরা।