ঝোপের মধ্যে পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল অস্ত্র-গুলি

জয়পুরহাট প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৪:০৬ পিএম

জয়পুরহাট সদর থানার অস্ত্রাগার থেকে লুট হওয়া একটি পিস্তল ও ৩৭টি গুলি উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৮ সেপ্টেম্বর) জয়পুরহাটের পুলি💛শ সুপারಌ (এসপি) মুহম্মদ আবদুল ওয়াহাব গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে জেলা শহরের দেবীপুর রেলগেটের পাশে 🐠একটি ঝোপের ভেতর থেকে এসব উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর সন্ধ্যায় বিক্ষুব্ধ লোকজন জয়পুরহাট সদর থানায় হামলা চালান। এতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্য পুলিশ সদস্যর🐎া থানায় অবরুদ্ধ হয়ে পড়েন। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা এসে তাদের থানা থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেন। এ সময় গুলিতে মেহেদি নামের এক যুবক মারা যান। বিক্ষুব্ধ লোকজন থানার ভেতরে ঢুকে ভাঙচুর ও লুটপাটের পর আগুন ধরিয়ে দেন। ওই দিন থানার অস্ত্রাগার থেকে ৪৪টি আগ্নেয়াস্ত্র লুট হয়। এর মধ্যে গত এক মাসে ৩৭টি আগ্নেয়াস্ত🦂্র উদ্ধার করা হয়।

সম্প্রতি জেলা পুলিশের এসপি হিসেবে মুহম্মদ আবদুল ওয়াহাব যোগদানের পর লুট হওয়া অবশিষ্ট আগ্নেয়াস্ত্র উদ্ধারে জোর দেন𝓡। সম্প্রতি দুর্বৃত্তরা দেবীপুর রে🌸লগেটের পাশে একটি ঝোপের ভেতর ১টি চায়না পিস্তল, ১টি ম্যাগাজিন ও ৩৭টি গুলি ফেলে রেখে চলে যায়। মঙ্গলবার রাতে খবর পেয়ে পরিত্যক্ত অবস্থায় পিস্তল ও গুলি উদ্ধার করে পুলিশ।

এসপি আবদুল ওয়াহাব বলেন, সদর থানার লুট হওয়া একটি চায়না পিস্তল, ১টি  ম্যাগাজিন ও ৩৭টি গুলি উদ্ধার করা হয়েছে।ܫ এখনো পাঁচটি পিস্তল ও একটি চায়না রাইফেল উদ্ধার করা যায়নি। সেগুলো উদ্ধারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।