৪ দিন পর দুই ভাইয়ের নিথর দেহ ফিরল বাড়িতে

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১২:২৮ পিএম
ছবি : সংগৃহীত

নিখোঁজের চার দিন পর নোয়াখালীর হাতিয়াতে পানিতে ভাসমান মো. হক🍒 সাব 🐽(৩৪) ও মো. এরশাদ (৩৬) নামের দুই ভাইয়ের মরদেহ উদ্ধার করেছেন স্থানীয় লোকজন। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নোয়াখালীর হাতিয়ার পাশের বঙ্গোপসাগরের মোহনা থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়।

জানা যায়, গত শুক্রবার ঝোড়ো আবহাওয়ায় ট্রলার থেকে সাগরে পড়ে নিখোঁজ হন দুই ভাই। ন❀িখোঁজ হওয়ার চার দিন পর মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের নিমতলী এলাকার পূর্ব পাশে পানিতে ভাসমান হক সাবের মৃতদেহটি উদ্ধার করে স্থানীয়রা। পরে অন্য এলাকায় পানিতে ভাসমান তার ভাই মো. এরশাদের (৩৬) লাশও উদ্ধার করে জেলেরা। নিহতরা উপজেলার জাহাজমারা ইউনিয়নের নতুন সুখচর গ্রামের আবু তাহেরের ছেলে। তারা দুই ভাই জাহাজমারার আমতল🃏ী ঘাটের রহিম মাঝির ট্রলারের জেলে হিসাবে সাগরে মাছ ধরতে গিয়েছিল।

স্থানীয় জেলেরা জানান, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে নিখোঁজ জেলেদের স𓆏ন্ধানে ট্রলার নিয়ে টহল দেওয়ার সময় তারা পানিতে ভাসমান হক সাবের মৃতদেহটি দেখতে পায়। পরে মৃতদেহটি উদ্ধার করে পাশের আমতলী ঘাটে নিয়ে আসে।

জেলেরা আরও জানায়, গত শুক্রবার ঝড়ের কবলে পড়ে রহিম মাঝির ট্রলারটি বঙ্গোপসাগরে ডুবে যায়। এতে নিহত হক সাবসহ ট্রলারটিতে থাকা ১৬ মাঝি মাল্লার সবাই নিখোঁজ হয়। রবিবার স্থানীয় জেল🧜েরা ১০ জনকে জীবিত উদ্ধার করে। এর আগে অন্য একটি ট্রলারে আরও দুজনকে উদ্ধার করে। রহিম মাঝির ট্রলারের এখনো তিনজন নিখোঁজ রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চাকমা বলেন, ঝড়ো𒁃 আবহাওয়ায় ট্রলার থেকে সাগরে পড়ে নিখোঁজের পর উদ্ধার দুই ভাইয়ের মরদেহ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ও সন্ধ্যায় দুই দফায় আলাদাভাবে মরদেহগুলো দাফন করা হয়☂েছে।